বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাভাস্কারের দীর্ঘদিনের ওপেনিং সঙ্গী চেতন চৌহানের মৃত্যু

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

শচীন টেন্ডুলকার-সৌরভ গাঙ্গুলির ওপেনিং জুটি বিশ্ব নন্দিত। সুনীল গাভাস্কারও ভারতের সেরা ওপেনারদের ছোট্ট তালিকায় আছেন। কিন্তু চেতন চৌহানের নাম ক’জন মনে রেখেছেন। সাবেক ভারতীয় ওই ব্যাটসম্যানই ছিলেন গাভাস্কারের দীর্ঘদিনের ওপেনিং সঙ্গী। রোববার তিনি করোনার কাছে হার মেনেছেন। চেতন চৌহানের মৃত্যুর বিষয়টি তার ছোট ভাই পুষ্পেন্দ্র চৌহান সংবাদ সংস্থা পিটিআইকে নিশ্চিত করেছেন।

ভারতের হয়ে ৪০টি টেস্ট খেলা এই ব্যাটসম্যান ৭৩ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। রেখে গেছেন এক ছেলে ও স্ত্রীকে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পুষ্পেন্দ্র জানান, করোনার সঙ্গে লড়াই করে আমার বড় ভাই আজ পৃথিবী ছেড়েছেন। তার সুস্থতার জন্য যারা প্রার্থনা করেছেন সবাইকে ধন্যবাদ।

চেতন চৌহান ক্রিকেট ছাড়ার পর বিজেপির রাজনীতিতে যোগ দেন। ছিলেন দু’বারের লোকসভা সদস্য। জুলাইয়ের শুরুতে তার শরীরে করোনা ডানা বাধে। গত শুক্রবার তার অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানেই মারা গেছেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন, অনিল কুম্বলে, গৌতম গম্ভীর, বিরেন্দ্র শেবাগের মতো সাবেক তারকারা।চেতন চৌহান ভারতের হয়ে ৪০ টেস্টে ৩১.৫৭ গড়ে করেছেন ২০৮৪ রান। ক্যারিয়ারে তার ১৬টি হাফ সেঞ্চুরি। নেই কোন সেঞ্চুরি। তবে সুনীল গাভাস্কারের সঙ্গে তার বোঝাপড়াটা ছিল ভালো। দু’জনে জুটি গড়ে করেছেন ৩ হাজার ১২৭ রান। জুটির গড়টা পঞ্চাশ ছাড়ানো। আছে ১১টি শতক ছাড়ানো জুটি। ৮০’র দশকে ভারতের হয়ে তাদের ওই জুটিকে খারাপ বলার উপায় নেই। চৌহান প্রথম শ্রেণির ক্রিকেটে ২১ সেঞ্চুরিতে ১১ হাজারের বেশি রান করেছেন।