শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা থেকে বাঁচার আজব উপায়, ‘কাদায় বসে শঙ্খ বাজালেই দূরে থাকবে করোনা’

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

‘পাঁপড়ে’ সারবে করোনা, কয়েকদিন আগেই এমন দাবি করেছিলেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মেঘওয়াল। তার কয়েকদিন পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তিনি। এবার করোনা থেকে বাঁচার আজব উপায় বাতলে দিলেন দেশটির রাজস্থানের বিজেপি দলীয় সংসদ সদস্য সুখবীর সিং জৌনপুরি। তার দাবি, কাদায় বসে শঙ্খ বাজালেই দূরে থাকবে করোনা।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে তার এই বক্তব্যের ভিডিও। এরপরই শুরু হয়েছে সমালোচনার ঝড়। অনেকেই এ ধরণের আজব পরামর্শ দেওয়ার জন্য তার শাস্তি দাবি করেছেন। খবর ইন্ডিয়া টুডের।

সম্প্রতি রাজস্থানের সাওয়াই মাধোপুরের এই সাংসদ ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যায়, সারা শরীরে কাদা মেখে শঙ্খ বাজাচ্ছেন তিনি।

ভিডিওতে সুখবীর সিং বলেন, ‌‘‌এই সময় কিডনি ও ফুসফুসের কার্যকারিতা যাচাই করা দরকার। আর তাই শঙ্খ বাজাতে হবে। করোনার বিরুদ্ধে লড়তে হলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আর ওষুধ খেয়ে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে না। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে প্রাকৃতিক উপায়ে। বৃষ্টিতে ভিজতে হবে, কাদায় বসে থাকতে হবে, শঙ্খ বাজাতে হবে, সাইকেল চালাতে হবে আর দেশি খাবার খেতে হবে। তাহলেই আর ওষুধ খেতে হবে না।‌’‌