বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজের ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যাপ্টেন কুল

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

ভারতের হয়ে তিনটি বড় শিরোপা জেতা অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন। শনিবার নিজের ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যাপ্টেন কুল। তার পথ অনুসরণ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়নাও।

সামাজিক মাধ্যমে অবসরের ঘোষণা দিয়ে সুরেশ রায়না লিখেছেন, ‘মাহি ভাই তোমার সঙ্গে খেলা মুহূর্তগুলো ছিল অসাধারণ। বুকভরা গর্ব নিয়ে তোমার সঙ্গে অবসরের ঘোষণা দিলাম আমিও। ভারতকে ধন্যবাদ।’

সুরেশ রায়না এবং এমএস ধোনির ক্রিকেটিয় সম্পর্ক ছিল অসাধারণ। রায়না ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন। দলের হয়ে ওই বিশ্বকাপে ভালোই খেলেছিলেন তিনি। এছাড়া আইপিএলে ধোনির সঙ্গে জুটি গড়ে চেন্নাই সুপার কিংসে অসাধারণ সময় কাটিয়েছেন রায়না। জিতেছেন একাধিক শিরোপা।

রায়নার আগে অবসরের ঘোষণা দিয়ে এমএস ধোনি লিখেছেন, ‘এতো বছর ধরে আমাকে সমর্থন দেওয়ার জন্য এবং ভালোবাসার জন্য ধন্যবাদ।’

ধোনি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে ভারতের হয়ে ৫০ গড়ে ১০ হাজার ৭৭৩ রান করেছেন। এই ফরম্যাটে ১০ সেঞ্চুরির পাশাপাশি ধোনির নামের পাশে আছে ৭৩টি হাফ সেঞ্চুরি। এছাড়া টেস্টে ৪ হাজার ৮৭৬ রান তার। ভারতকে ধোনি ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ, ২০১১ সালের পঞ্চাম ওভারের বিশ্বকাপ জিতিয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফির শিরোপাও উঠেছে তার হাতে। ধোনির সঙ্গে অবসরের ঘোষণা দেওয়া রায়না ওয়ানডেতে সাড়ে পাঁচ হাজারের ওপরে রান করেছেন।