বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

দলের কোচ হিসেবে চাকরি পাচ্ছেন শোয়েব আখতার

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাইপারফরম্যান্স দলের কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন দেশটির সাবেক গতি তারকা শোয়েব আখতার। জাতীয় দলে আসার আগের ওই ধাপের ক্রিকেটারদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন কিংবদন্তি এই পেসার। এছাড়া সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ ও পেস অলরাউন্ডার আবদুর রাজ্জাকও চাকরি পাচ্ছেন পিসিবির হাইপারফরম্যান্স দলে।

শোয়েব আখতার বোলিং কোচ হলেও রাজ্জাক এবং ইউসুফ কোন দায়িত্বে থাকবেন তা জানানো হয়নি। পিসিবিতে তাদের চাকরি পাওয়ার বিষয়টি পাকিস্তান ভিত্তিক সংবাদ মাধ্যম দি নিউজ জানিয়েছে। দুই-একদিনের মধ্যেই আসবে তাদের নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা।

এছাড়া সংবাদ মাধ্যমকে পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ পিসিবির প্রস্তাব পাওয়ার কথা জানিয়েছেন। ইউসুফ পাকিস্তানের হয়ে ৯০ টেস্টে ৫২ গড়ে করেছেন ৭ হাজার ৫৩০ রান। ওয়ানডে ফরম্যাটে ২৮৮ ম্যাচে ৯ হাজার ৭২৩ রান করেছেন তিনি। পেস অলরাউন্ডার আব্দুর রাজ্জাক দেশের হয়ে ২৬৫ ওয়ানডে খেলে পাঁচ হাজারের বেশি রান করেছেন। সঙ্গে নিয়েছেন ২৬৯ উইকেট।

অন্যদিকে ৪৫ বছর বয়সী শোয়েব আখতার পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮ এবং ১৬৩ ওয়ানডেতে ২৪৭ উইকেট নিয়েছেন। তার সময়ে গতির দাপটে ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলেছেন এই রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। পিসিবি তাদের ক্রিকেটে দেশি সাবেক তারকাদের দায়িত্ব দেওয়ার দিকে মনোযোগ দিয়েছে। জাতীয় দলে প্রধান কোচ মিসবাহ-উল হকের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে ইউনূস খান দায়িত্ব পেয়েছেন। বোলিং কোচের দায়িত্বে আছেন আজহার মাহমুদ।