মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাগাম বিলের কথা জানতে পেরে আত্মহত্যার চেষ্টা রোগীর

News Sundarban.com :
আগস্ট ১০, ২০২০
news-image

পশ্চিমবঙ্গের বেসরকারি করোনা হাসপাতালে করোনা চিকিৎসার বিল দেখে শনিবার কলকাতার মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগী আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি দেখতে পেয়ে হাসপাতালের কর্মীরা তাঁকে উদ্ধার করেন।

দক্ষিণ কলকাতার আলিপুরের একটি বেসরকারি কোভিড হাসপাতালে গত বৃহস্পতিবার নিউমোনিয়া নিয়ে ভর্তি হয়েছিলেন ৫৬ বছর বয়সী এক রোগী। ওই রোগীর করোনা পরীক্ষা করে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে তিনি করোনা পজিটিভ। শুরু হয় তাঁর করোনা চিকিৎসা। একপর্যায়ে তাঁকে নিয়ে যাওয়া হয় আইসিইউতে। চলে নানা পরীক্ষা। শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ একদিনের চিকিৎসা বিল করে দেড় লাখ । এ কথা শুনতে পেরে রোগীর পরিজনদের মাথায় বাজ পড়ে। সামর্থ্য নেই হাসপাতালের ওই বিল পরিশোধের। এরপর ওই রোগীর আত্মীয়পরিজন শরণাপন্ন হন রাজ্যের মন্ত্রী, কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান চিকিৎসক নির্মল মাজির। তিনি বিষয়গুলি জানতে পেরে ওই রোগীকে শুক্রবারই নিয়ে আসেন কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে। রাখা হয় তাঁকে হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লকের চারতলার একটি বেডে।

এই বেলাগাম বিলের কথা জানতে পেরে ওই গরিব রোগী মানসিক যন্ত্রণায় বিধ্বস্ত হয়ে শনিবার সকালে চারতলার জানালার কাচ ভেঙে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলে, এই দৃশ্য দেখতে পেয়ে হাসপাতালের কর্মীরা দ্রুত ছুটে গিয়ে তাঁকে উদ্ধার করে। এরপরে রোগীকে তাঁর বেডে এনে চিকিৎসকেরা কাউন্সেলিং করে।