বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিসিআইয়েরও বিকল্প ভাবনা আছে : সৌরভ গাঙ্গুলী

News Sundarban.com :
আগস্ট ১০, ২০২০
news-image

এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টাইটেল স্পনসর হিসেবে থাকছে না চীনের মোবাইল সংস্থা ভিভো। সদ্যই ভিভোর সঙ্গে  চুক্তির ইতি টেনেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাই আগামী সেপ্টেম্বর আইপিএলের ত্রয়োদশ আসরে ভিভো না থাকায় টুর্নামেন্টের ক্ষতি হবে ৪৪০ কোটির রাজস্ব। বিসিসিআই পাবে না ২২০ কোটি রুপি। বিসিসিআইয়ের তরফ থেকে বলা হয়েছে, শিগগিরই নতুন স্পন্সরের নাম ঘোষণা করা হবে।

ভিভোর সাথে চুক্তির ইতি টানায় বড় ধরনের আর্থিক ক্ষতি হবে আইপিএল ও বিসিসিআইয়ের। কিন্তু এটি নিয়ে মোটেও চিন্তিত নন বিসিসিআইয়ের সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তিনি নাকি ভিভোর বিকল্প ভেবে রেখেছেন। ভারতের সাবেক এই খ্যাতিমা অধিনায়কের মতে, বুুদ্ধিমানরা সব কিছুরই বিকল্প ভেবে রাখে। শোনা যাচ্ছে, এই মৌসুমের জন্য ভারতীয় কম্পানিকে মূল স্পনসর হিসেবে দেখা যাবার সম্ভাবনা বেশি।

গাঙ্গুলী বলেন, ‘আপনাকে সব সময় যে কোনো বিষয়ের বিকল্প আগেভাগেই ভেবে রাখতে হবে। বুদ্ধিমানরা তাই করে। ভালো ব্র্যান্ডও তা-ই করে। যেকোনো ভালো করপোরেট প্রতিষ্ঠানেরও তেমন পরিকল্পনাই থাকে। সবকিছুর বিকল্প ভেবে রাখে তারা। বিসিসিআইয়েরও বিকল্প ভাবনা আছে। আমরা আইপিএলের স্পন্সর কে হবে, তা নিয়ে কাজ করছি। আশা করছি, দ্রুতই সমাধান হবে।’