শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আমিরাতে পৌঁছে ক্রিকেটারদের ছয়দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে’

News Sundarban.com :
আগস্ট ৭, ২০২০
news-image

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নির্দেশিকা দিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে ক্রিকেটারদের ছয়দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলো মেয়াদ অর্ধেক করার দাবি তুলেছে বোর্ডের কাছে। চেয়েছে তিনদিনের কোয়ারেন্টাইন।

একইসঙ্গে আইপিএল চলাকালীন দলগত ও পারিবারিকভাবে খেতে যাওয়ার অনুমতি চেয়েছে তারা। বাইরে থেকে হোটেলে খাবার আনার দাবিও রেখেছে। বোর্ডের নির্দেশিকা অনুসারে, আমিরাতে পৌঁছে ছয়দিনে তিনবার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষা দিতে হবে।

ওই টেস্টে পাশ করলেই অনুশীলন শুরু করা যাবে। এছাড়া ৫৩ দিনের ইভেন্টে প্রতি পাঁচদিন পরপর করোনা পরীক্ষা দিতে হবে। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলো দ্রুত ক্রিকেটারদের অনুশীলনে ফেরাতে চায়। যাতে অনুশীলন ঘাটতি কাটিয়ে ওঠা যায়।

এদিকে বোর্ড জানিয়েছে, ২০ আগস্টের আগে দলগুলো আমিরাতে যেতে পারবে না। কিন্তু, চেন্নাই সুপার কিংস ১৫ আগস্ট আমিরাতে যাওয়ার অনুমতি চেয়েছে। যাতে কোয়ারেন্টাইন শর্ত মিটিয়ে তারা পাঁচদিন বেশি অনুশীলন করতে পারে।

বোর্ড নির্দেশ দিয়েছে, ক্রিকেটারদের পরিবার ও ক্লাব মালিকদের জৈব্য সুরক্ষা বলয় নিশ্চিত করে থাকতে হবে। এখানেও আপত্তি ফ্র্যাঞ্চাইজিগুলোর। কারণ মালিকদের পক্ষে এতোদিন সুরক্ষা বলয়ে থাকা অসম্ভব। আবার তা না মানলে ক্রিকেটারদের সংস্পর্শে আসতে পারবেন না তারা।

কোয়ারেন্টাইন চলাকালীন ক্রিকেটাররা সতীর্থদের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন না। থাকতে হবে আলাদা হোটেলে। সময় কাটাতে গলফ খেলা এবং দলগত ও পারিবারিক ডিনারের অনুমতি চেয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। নির্দিষ্ট কিছু রেস্তোরাঁর যাওয়ার অনুমতি চেয়েছে। তাছাড়া বাণিজ্যিক ও বিজ্ঞাপন অনুষ্ঠানে ক্রিকেটাররা যেতে পারবেন কি না, সেটিও স্পষ্ট করতে বলা হয়েছে। সিপিএল ও ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলা ক্রিকেটারদের কোয়ারেন্টাইন শর্ত কমানোর দাবিও করেছে ক্লাবগুলো।