শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

চাপে পরে এবার আই পি এল থেকে নিজেরাই সরে গেলো ভিভো, আসতে পারে কোনো ভারতীয় কোম্পানি

News Sundarban.com :
আগস্ট ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: ভারতীয় বোর্ড পারে নি তবে আর এস এস সহ একাধিক সংগঠনের চাপে আইপিএলের ১৩তম মরসুমের স্পনসরশিপ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল চিনা মোবাইল কোম্পানি ভিভো। এই অর্থ নৈতিক সংকটের সময়ে কারা স্পনসর করবে সেটা নিয়ে চিন্তা বি সি সি আই কর্তা দের।তবে তারা আশাবাদী খূব তাড়াতাড়ি তারা ঘোষনা করতে পারবে নতুন স্পনসরের নাম।

ভারত চিন রাজনৈতিক যুদ্ধ বড় আকার নেই।  গত জুনে লাদাখ সীমান্তে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছিলেন ২০ জন ভারতীয় জওয়ান। তারপর থেকেই দেশজুড়ে চিনাপণ্য বয়কটের দাবি ওঠে। চাপে পরে কেন্দ্রীয় সরকার টিকটক সহ একাধিক জনপ্রিয় আপ্পস বন্ধ করে দেয় । সেখানে বি সি সি আই ভিভো কে আই পি এল স্পনসর রাখায় দেশ জুড়ে বিতর্ক হয়। শেষমেশ উত্তপ্ত পরিস্থিতি দেখে নিজেরাই সরে যাওয়ার সিদ্ধান্ত নিলো VIVO।

যদিও আইপিএলের সঙ্গে পুরোপুরি বিচ্ছেদ ঘটছে না তাদের। টুর্নামেন্টের সঙ্গে আরও তিন বছরের চুক্তি বাকি। তবে কোম্পানি চলতি বছর দুই দেশের মধ্যে এমন উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে টাইটেল স্পনসর হিসেবে থাকতে চাইছে না। তাই তারা জানিয়েছে, এবছরের মতো বিরতি নিচ্ছে। তবে মনে করা হচ্ছে এক ঢিলে দুই শিকার করলো তারা কারণ এ বছর বিদেশে হওয়া তে কতটা লাভ আই পি এল থেকে উঠে আসবে সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। তাই এই সিদ্ধান্ত।মনে করা হচ্ছে বি সি সি আই কর্তারা ক্ষতি হলেও কোনো ভারতীয় স্পন্সর এর নাম ঘোষণা করবেন আই পি এলে।