শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাখি বন্ধনে রক্তদান উৎসব

News Sundarban.com :
আগস্ট ৩, ২০২০
news-image

নিজস্ব প্রতিনিধি ,ক্যানিং করোনা ভাইরাসের তান্ডবে সাধারণ মানুষ বন্ধুত্ব এবং মেলবন্ধন এর কথা প্রায় ভুলেই গেছেন। একে অপরের থেকে দুরত্ব বাড়িয়েছেন ভাইরাস সংক্রমণ এড়াতে।আর পারষ্পারিক এমন দুরত্ব বেড়ে চলায় দেখা দিয়েছে রক্তের সংকট। মহাফাঁপরে পড়েছেন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী সহ তাঁদের পরিবার পরিজনেরা। একদিকে করোনা,প্রচন্ড দাবদাহ তারপর ভাইরাস সংক্রমনের জন্য সামাজিক দুরত্ব বিধি রয়েছে ।এসবের জন্য স্বেচ্ছায় রক্তদান শিবির প্রায় হচ্ছে না বললেই চলে।

আর রক্তদান শিবির না হওয়ায় রক্তের সংকট দেখা দেওয়ায় চরম বিপদের মধ্যে পড়েছেন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী সহ অন্যান্যরা।এমত অবস্থায় সোমবার সকালে ঐতিহাসিক রাখি বন্ধন উৎসব কে হাতিয়ার করে থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের সাহায্যে ভ্রাতৃত্বও মেল বন্ধনের জন্য রক্তদান উৎসবের আয়োজন করেন ক্যানিংয়ের সঞ্জয়পল্লী উন্নয়ণ সংস্থা। এদিন এলাকার এক শিশু শিক্ষাকেন্দ্রে প্রথম বর্ষের রক্তদান উৎসবে ২০ জন মহিলা সহ ৫৫ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।

সঞ্জয়পল্লী উন্নয়ণ সংস্থার অন্যতম সদস্য দিবাকর সরকার বলেন “করোনার তান্ডবে সাধারণ মানুষজন ভয়ে আতঙ্কে রয়েছেন। রক্ত দেওয়ার ইচ্ছা থাকলেও সংক্রমণের ভয়ে কেউ এগিয়ে আসতে চাইছেন না। আগামী মাসেও থ্যালাসেমিয়া আক্রান্তদের পাশে দাঁড়াতে রক্তদান উৎসব করার পরিকল্পনা নিয়েছি”।