বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

নামখানার বাস রাস্তার উপর ঝুলছে ফাইবার, যেকোনো সময়ে ঘটে যেতে পারে বিপদ

News Sundarban.com :
জুলাই ২৯, ২০২০
news-image

ঝোটন রয়,  নামখানা:

নামখানা ব্লকে এযেন এক নতুন বিপদ। নামখানা-বকখালি বাস রাস্তার উপর কারেন্টের তার  থেকে ঝুলছে ফাইবার। সম্প্রীতি ঘটে যাওয়া বুলবুল থেকে শুরু করে সুপার সাইক্লোন আমফানের তাণ্ডবে মুচড়ে গিয়েছিলো বিদ্যুতের খুঁটি গুলো। এমনকি তার গুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল সারা লাইন রাস্তা জুড়ে। কিন্তু আস্তে আস্তে করে প্রশাসনের তৎপরতায় দ্রুততার সহিত কাজ করে আজ নামখানা ব্লকের বাড়িতে বাড়িতে জ্বলছে আলো। কিন্তু চারিদিকে কারেন্টের তারের রমরমা থাকলেও এখনো পর্যন্ত ঝুলে রয়েছে ফাইবারের তার।

এই প্রসঙ্গে দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের প্রাক্তন সদস্য অখিলেশ বারুই বলেন, আমি এই নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। যত তাড়াতাড়ি সম্ভব এটা দূরীভূত করা যায় তার ব্যবস্থা করা হবে।
এই বিষয় নিয়ে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিশ আধিকারিক রাজু বিশ্বাস বলেন, আমি এই বিষয়টি পাওয়ার হাউসে জানাচ্ছি, আশাকরি খুব তাড়াতাড়ি এটি ঠিক করে দেয়া হবে ।
নাম প্রকাশে অনিচ্ছুক ১০ মাইল বাজারের এক বাসিন্দা বলেন, অনেকদিন ধরে এইভাবে ফাইবারের তার গুলো ঝুলে রয়েছে। আবার কেউ কেউ কিছু জায়গায় ওই তারগুলো উপরে বেঁধে দিয়েছে। যত তাড়াতাড়ি উচিত এগুলোকে ঠিক করা। না হলে বড়সড় বিপদ ঘটে যেতে পারে।

উল্লেখযোগ্য, বেশ কয়েক বছর আগে একজন ব্যাংকের কর্মী বাইক নিয়ে যাওয়ার সময় লাইনের উপরে ঝুলে থাকা ফাইবারের তার গলায় লেগে দুর্ঘটনা ঘটে।