বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বাঁকুড়ায় চার পাঁচ মাসের মধ্যে পৌরবাসীরা জল পাবে’

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

মৌসুমী চ্যাটার্জী, বাঁকুড়া: 

কেন্দ্রীয় সরকারের অটল মিশন ফর রেজুভিনেশন এন্ড আরবান ট্রান্সফরমেশন বা অম্রুত প্রকল্প থেকে বাঁকুড়া পৌর এলাকায় পরিশ্রুত পানীয় জল সরবরাহের জন্য ১১৬ কোটি টাকা বরাদ্দ করা হয়।এই অর্থে ওভারহেড ট্যাঙ্ক,রিজার্ভার,পাইপলাইন প্রভৃতির কাজ সম্পন্নের মুখে।আগামী চার পাঁচ মাসের মধ্যে পৌরবাসীরা জল পাবে বলে আশা করা যায়। কাজের গতি সন্তোষজনক বলে টুইটার এ্যাকাউন্টে মন্তব্য করেছেন,কেন্দ্রীয় সরকারের নগরোন্নয়ন ও আবাসন দপ্তরের সচিব দূর্গাশঙ্কর মিশ্র।

বাঁকুড়া পৌরসভার চেয়ারপার্সন মহাপ্রসাদ সেনগুপ্ত জানান,প্রাপ্ত টাকার সাতটা ওভারহেড ট্যাঙ্ক তৈরী হয়েছে এবং ২৫২ কিলোমিটার পাইপ বসানো হয়েছে।৬৩০০০ পরিবার এই প্রকল্প থেকে প্রতিদিন পরিমানমত জল পাবে। বাঁকুড়া পৌরএলাকায় প্রায় ১৯ কিলোমিটার ব্যাপী বিস্তৃত। শহর এলাকায় প্রতিটি মানুষ এই প্রকল্প দ্বারা উপকৃত হবে। বাঁকুড়া পৌরসভার এই কাজ সুন্দর হয়েছে বলে কেন্দ্রীয় সরকারের নগরোন্নয়ন দপ্তরের সচিব স্বয়ং এক টুইটে মন্তব্য করেছেন।

পৌর এলাকার কয়েকজন নাগরিক জানান, বাঁকুড়া শহরের পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের।এই সমস্যা নিরসনে কেন্দ্র, রাজ্য ও বাঁকুড়া পুরসভা যেভাবে সমস্যা নিরসনে উদ্যোগী হয়েছে তাতে বাঁকুড়াবাসী হিসেবে তাদের সাধুবাদ জানায়।