বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী ৪০ কেজি ওজনের রুপোর ইট রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর হিসেবে স্থাপন করবেন

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

করোনায় গোটা দেশ বিপর্যস্ত। দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা প্রায় পঞ্চাশ হাজার। জনজীবন বিপর্যস্ত। সব সম্প্রদায়ের ধর্মীয় আচার আচরণ প্রায় স্তব্ধ। অথচ, আগামী ৫ আগস্ট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের তোড়জোর চলছে বিরামহীন! হিন্দুত্ববাদের প্রতিষ্ঠায় করোনা বাধা হতে পারেনি।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ  শনিবার অযোধ্যায় গিয়ে রাম মন্দির নির্মাণের আসন্ন ভিস্তিপ্রস্তর স্থাপনের পর্ব তদারকি করেন। মন্দির যেখানে তৈরি হবে, সেখানে তিনি লক্ষ্মণ, ভরত ও শত্রুঘ্নের মূর্তি তাঁদের নতুন ‘আসনে’ স্থাপন করেন।সরকারিভাবে বলা হয়েছে, ৫ আগস্টের অনুষ্ঠানে সব ধরনের সরকারি নিষেধাজ্ঞা, অনুশাসন ও নিরাপদ দূরত্ববিধি মানা হবে। শিলান্যাস অনুষ্ঠানে ২০০ জনের বেশি অতিথি থাকবেন না। এ কথা বললেও তা মানা সম্ভবপর কি না সেই প্রশ্ন উঠছে। কারণ, প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থার সঙ্গেই যুক্ত শতাধিক রক্ষীর উপস্থিতি অবধারিত।

প্রধানমন্ত্রী ৪০ কেজি ওজনের রুপোর ইট ভিত্তিপ্রস্তর হিসেবে স্থাপন করবেন। অযোধ্যায় তিনি থাকবেন দুই ঘন্টা। তাঁর সঙ্গে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং অবশ্যই মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। তবে রাম মন্দির আন্দোলনের হোতা ৯২ বছরের লালকৃষ্ণ আধবানি, নব্বই বছরের মুরলী মনোহর যোশি বা উমা ভারতী উপস্থিত থাকবেন কি না এখনো অনিশ্চিত। বাবরি মসজিদ ধ্বংস মামলায় তাঁরা অভিযুক্ত। সুপ্রিম কোর্টে এখনো এই মামলা শেষ হয়নি।