বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে নামখানা ব্লকে পালন হলো কারগিল বিজয় দিবস

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

ঝোটন রয়, চন্দনপিড়ি:

প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকের উত্তর চন্দনপিড়িতে কারগিল বিজয় দিবস উদযাপন করল শুভদায়িনী সেবা সংঘ। জাতীয় পতাকা উত্তোলন করে প্রদীপ জ্বালিয়ে শঙ্খ বাজিয়ে কারগিল বিজয় দিবসের সূচনা করলো এই সংঘ।
১৯৯৯ সালে কার্গিল জেলায় ভারত এবং পাকিস্তানের যে লড়াই চলেছিল, সেই লড়াইয়ে আমাদের দেশের সৈনিকরা জীবন দিয়েছিলেন। ৩মে থেকে ২৫ জুলাই পর্যন্ত এই লড়াই চলেছিল। শেষে ভারতের জয়লাভ হল। তাই ২৬শে জুলাই দিনটি কারগিল বিজয় দিবস হিসেবে সারাদেশে উদযাপন হয়।
বলতে গেলে নামখানা ব্লকে এই প্রথম কারগিল বিজয় দিবস উদযাপন হল। প্রাক্তন আর্মি অফিসার অভিজিৎ মাইতির প্রচেষ্টায় আজ রবিবার সকালে চন্দনপিড়ির প্রাক্তন এবং কর্মরত আর্মিদের নিয়ে এই অনুষ্ঠান হয়।

সম্পূর্ণভাবে এই করোনার প্রকোপে মাক্স এবং সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে এই অনুষ্ঠান হয়।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন আর্মি তথা শুভদায়িনী সেবা সংঘের সভাপতি অভিজিৎ মাইতি, উপস্থিত ছিলেন প্রাক্তন আর্মি অফিসার পুলিন বিহারী গায়েন, আশীষ প্রধান এবং কর্মরত আর্মি অফিসার সৌমেন মন্ডল, শুভেন্দু বেরা, সৌমিত্র জানা, উপস্থিত ছিলেন ক্লাবের কোষাধক্ষ্য বিমল তিওয়ারি, নন্দন বেরা, ক্লাব সেক্রেটারি গৌরাঙ্গ প্রধান,বিজয় দাস, মাস্টারমশাই প্রবীর পাল, সমাজসেবক মনোতোষ বর্মন, উপস্থিত ছিলেন নিউজ সুন্দরবন ডট কম এর কর্ণধার তাপস পাল, সঞ্জয় মান্না, অক্ষয় মাইতি, সঞ্চিতা মাইতি, সঞ্জয় কর, উপস্থিত ছিলেন দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ আয়ুর্বেদ সোসাইটির সম্মানীয় সদস্য শোভন মন্ডল, গৌতম মাইতি সহ ক্লাবের সহ-সেক্রেটারি পলাশ প্রামাণিক প্রমুখ ব্যক্তিবর্গ।

একে একে করে প্রাক্তন এবং কর্মরত আর্মি অফিসাররা নিজেদের কৃতকর্মের উপরে বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন সমাজসেবক থেকে ক্লাবের সদস্যরা। শেষে দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।