সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার থেকে পাহাড়ও শুরু হচ্ছে লকডাউন

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

আগামী বুধবার ফের একদফা লকডাউন হবে রাজ্যে। কিন্তু করোনা সংক্রমণের কথা মাথায় রেখে রবিবার থেকে পাহাড়ও শুরু হচ্ছে লকডাউন।  ৭ দিন সম্পূর্ণ লকডাউন পালন করা হবে দার্জিলিং জেলার দার্জিলিং, মিরিক, কার্শিয়াং পুরসভায়। ওইসব এলাকায় বেশ কয়েকজন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের গতকালের পরিসংখ্যান অনুযায়ী চিন্তা বাড়াচ্ছে শিলিগুড়ি-সহ দার্জিলিং জেলা। এখনও পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৬২১, গতকালই আক্রান্ত হয়েছেন ৮৯ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ জনের। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫২৮ জন।

রাজ্য সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয়দিনে পাহাড়েও ভালো সাড়া  পড়েছে। এবার জিটিএ-সহ জেলাশাসকের ঘোষণায় রবিবার থেকে শুরু হচ্ছে পাহাড়ে লকডাউন। আজ শিলিগুড়ি  পৌর কর্পোরেশনে  করোনা সংক্রান্ত একটি জরুরি বৈঠকে এসে দার্জিলিং জেলার জেলাশাসক এস পুন্নমবলম লকডাউনের বিষয়ে জানান ।

ওই তিন পুর এলাকার বাজারঘাট-সহ অফিস বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা চালু থাকবে। আর খাদ্যপণ্যের গাড়িও চলাচল করবে। বাকি গ্রামীণ এলাকা খোলা থাকবে। তবে পাহাড়ের ৫টি বাজার বন্ধ থাকছে। এগুলি হল সুখিয়াপোখরি, পোখরেবং, সুকনা, তিনধারিয়া ও বিজনবাড়ি।