সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সেলোনার কোচের ওপর থেকে আস্থা উঠে গেছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনের ওপর থেকে আস্থা উঠে গেছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের। লা লিগাটা সেতিয়েনের ভুলেই হারিয়েছে বার্সা। তারপরও চ্যাম্পিয়নস লিগে আরেকটি পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছেন সেতিয়েন। ওই প্রতিযোগিতায় জিতলেও বার্সায় তার জায়গা পাকা নয়।

এরই মধ্যে বার্সেলোনা নতুন কোচের কথা ভাবতে শুরু করেছে। বার্সার একাডেমিতে কাজ করা ক্লুইভার্টকে নিয়ে গুঞ্জন বেরিয়েছে। এবার সংবাদ মাধ্যম দ্য সান দাবি করছে, বার্সেলোনার আগামী মৌসুমের কোচ হিসেবে সাবেক আর্জেন্টিনার কোচ মার্সেলো বিলসাকে পছন্দ লিওনেল মেসির। সম্প্রতি তিনি ইংল্যান্ডের সাবেক ‘দৈত্য’ লিডস ইউনাইটেডকে দ্বিতীয় বিভাগের ফুটবল থেকে আবার প্রিমিয়ার লিগে ফিরিয়েছেন।

আন্তর্জাতিক মানের কোচ হিসেবে বিলসার সুনাম আছে। ৬৫ বছর বয়সী এই কোচ অভিজ্ঞতায় ভরপুর। আর্জেন্টিনাকে ১৯৯৮ থেকে ২০০৪ পর্যন্ত কোচিং করিয়েছেন তিনি। এছাড়া ৪০ বছরের কোচিং ক্যারিয়ারে বিলসা চিলি, অ্যাথলেটিকো বিলবাও, মার্সেইয়ের দায়িত্ব পালন করেছেন। পেপ গার্দিওয়ালা, মাউরিসিও পচেত্তিনোর মতো কোচরা তাকে গুরু মানেন। পেপ যখন বার্সার ‘বি’ দল দিয়ে কোচিংয়ে নেমেছিলেন তখন আর্জেন্টিনায় গিয়ে বিলসার সঙ্গে পরামর্শ করে এসেছিলেন। বার্সার কৌশলের সঙ্গে তার ভালোই পরিচয় আছে। মেসি তাই স্বদেশি বিলসাকে কোচ হিসেবে চান বলে খবর। তবে পরবর্তী কোচ হিসেবে বার্সার প্রথম পছন্দ জাভি হার্নান্দেজ। আরও এক মৌসুম তাই বার্সা কিকে সেতিয়েন বা একাডেমি কোচ ক্লুইভার্টকে দিয়ে দায়িত্ব চালিয়ে নিতে পারে।