বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা পজেটিভ আছে কিনা, প্রত্যেকটি ব্যক্তির সোয়াপ টেস্ট করা হচ্ছে

News Sundarban.com :
জুলাই ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  উল্টোডাঙার 13 নম্বর ওয়ার্ডে তিন নম্বর বরোতে চলছে সোযাব টেস্ট। স্বাস্থ্য দফতরের সহযোগিতায় বিদায়ীৃ তৃণমূল কাউন্সিলর অনিন্দ্য রাউত এর তৎপরতায় হচ্ছে এই সব টেস্ট। তার কারণ 13 নম্বর ওয়ার্ডে কন্তেন্ত্মেন্ট জোন আছে । সেখানে কেউ করোনা পজেটিভ আছে কিনা তা দেখার জন্য প্রত্যেকটি ব্যক্তির সোয়াপ টেস্ট করা হচ্ছে। বাচ্চা থেকে বড় কেউ বাদ পড়ছে না। তার কারণ ইতিমধ্যে ওই জায়গায় কেউ যদি করোনা ব্যক্তির সংস্পর্শে এসে থাকে তাহলে তার মাধ্যমে দ্রুত এই সংক্রমণ ছড়িয়ে যেতে পারে।

তার জন্যই করা হচ্ছে এই সোযাব টেস্ট।দু দিন অন্তর অন্তর এই এলাকায় সোয়াব টেস্ট করা হচ্ছে বলে জানিয়েছেন অনিন্দ্য রাউত। আজকের পর আবার সামনের সোমবার এই টেস্ট করা হবে। একদিনে 100 জনের এর মত মানুষকে সব টেস্ট করা হচ্ছে ।তবে ইতিমধ্যে অনেকের রিপোর্ট পজিটিভ এসেছে বলেও তিনি জানিয়েছেন ।এর আগেও কলকাতা পৌরসংস্থার সামনে সোযাব টেস্ট চলছিল

তার কারণ কলকাতা পৌরসংস্থার কতগুলি বিভাগে আধিকারিকরা করোনা পজিটিভ হয়েছেন। তাদের সংস্পর্শে কেউ এসেছেন কিনা, তাদের কোনো রকম ভাবে সংক্রমণ হয়েছে কিনা তা জানার জন্য এই টেস্ট করা হয়েছিল। ইতিমধ্যে অনেক জায়গাতেই এই টেস্ট করা হচ্ছে।