সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ঝাড়খান্ডে করোনায় আক্রান্ত হয়ে মা ও তার চার ছেলের মৃত্যু

News Sundarban.com :
জুলাই ২২, ২০২০
news-image

করোনায় আক্রান্ত হয়ে গোটা বিশ্বে প্রতিদিনেই মানুষের মৃত্যু হচ্ছে। প্রাণঘাতী এ ভাইরাসটি অনেক প্রিয়জনের প্রাণ কেড়ে নিচ্ছে । সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে এক মা ও তার চার ছেলের মৃত্যু হয়েছে। মাত্র ১৪ দিনের ব্যবধানে ঘটে যাওয়া এই ঘটনা অনেককে শোকাহত করে তুলেছে।

ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খান্ড রাজ্যের ধানবাদে। ধানবাদের এক সম্ভ্রান্ত ব্যবসায়ী পরিবারের ৮৯ বছর বয়সী এক নারী ও তার ৪ ছেলে ১৪ দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ওই নারীর পঞ্চম পুত্রও একই সময়ে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান।

মৃত ওই নারীর সাত সন্তানের মধ্যে এখন বেঁচে আছেন মাত্র দুইজন। তাদের মধ্যে ছোট ছেলেটি দিল্লিতে আর একমাত্র মেয়ে কলকাতায় বসবাস করছেন। ওই পরিবারের এক স্বজন জানান, দেশের বিভিন্ন অঞ্চলে থাকা এক পরিবারের এতজন সদস্য এমনভাবে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাবেন এটা কল্পনাই করা যায় না। হয়তো মৃত্যুর মধ্য দিয়ে তারা সবাই আবার একত্রিত হবেন বলে তিনি মত দেন।

গত সোমবার পরিবারটির শেষ একজনের মৃত্যু হয়। মৃত ওই নারীর ৭১ বছর বয়সী ছেলে করোনায় আক্রান্ত হয়ে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সের (রিমস) আইসিইউতে ভর্তি ছিলেন। পরে বাথরুমে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

জানা গেছে, বৃদ্ধা ওই নারী অনেক বছর ধরে দিল্লিতে তার এক ছেলের কাছে বসবাস করছিলেন। বহু বছর পর ধানবাদে পারিবারিক এক বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার গত ২৭ জুন তিনি ধানবাদে আসেন।

তবে বিয়ের অনুষ্ঠানের আগের সন্ধ্যায় তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে বোকারো জেলার পাশের চাসের অঞ্চলের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ৪ জুলাই তিনি মারা যান । করোনা পজিটিভ শনাক্ত হলে স্বাস্থ্যবিধি মেনে হিন্দু রীতি অনুযায়ী তার শেষকৃত্য করা হয়।-টাইমস অব ইন্ডিয়া