বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সিপিএমের আমল থেকে তৃণমূল কর্মীরা খুন হচ্ছেন :মমতা বন্দ্যোপাধ্যায়

News Sundarban.com :
জুলাই ২১, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স: করোনা আবহের কারণে চলতি বছর ধর্মতলায় শহীদ স্মরণ পালন করতে পারেনি তৃণমূল কংগ্রেস।মঙ্গলবার কালীঘাট থেকে শহীদদের উদ্দেশ্যে ভার্চুয়াল সভা করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভার শুরুতেই শহীদদের শ্রদ্ধা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, প্রতিবছর বড় করে ধর্মতলায় আমরা জনসভা করি।কিন্তু এইবছর সেটা করতে পারছি না। ধর্মতলায় জনসভা করতে না পেরে এবার আমরা ব্যথিত। আগামী বছর সবথেকে বড় সভা আমরা করব। এবং আগামী বছরের সভার প্রস্তুতি এ দিন থেকেই শুরু করার কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরের বছর ঐতিহাসিক সভা করার কথা বলেছেন তিনি। একুশে বিধানসভার পর সবচেয়ে বড় করে পালন করা হবে শহীদ স্মরণ উৎসব।

এদিনের ভার্চুয়াল সভায় তিনি জনসাধারণের উদ্দেশ্যে বার্তা দেন,একুশে ক্ষমতায় এলে সারা জীবন বিনামূল্যে রেশন, শিক্ষা ও স্বাস্থ্যের ব্যবস্থা করবে রাজ্য সরকার। পাশাপাশি তিনি বলেন, ভুল করে বিজেপি বা অন্য দলে গেলে ফিরে আসুন। ভুল করে ওদের বিশ্বাস করলে জীবন ও জীবিকা দুই যাবে।

ভার্চুয়াল সভা থেকে কেন্দ্রকে আক্রমণ শানালেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এর সভায় তিনি বললেন, সিপিএমের আমলের থেকে তৃণমূল কর্মীরা খুন হচ্ছেন। বিজেপির হাতেও বহু কর্মী খুন হয়েছে। এখন দেশজুড়ে তাণ্ডব চলছে। বাংলার দখল বহিরাগতদের নিতে দেবেন না। কেন্দ্রে ক্ষমতায় আছে বলে গায়ের জোর দেখাচ্ছে বিজেপি। মানুষে মানুষে বিভেদ তৈরি করছে বিজেপি তৃণমূলকে দুর্বল ভাবার কোন কারণ নেই। বাংলার সঙ্গে বঞ্চনা তৃণমূল মেনে নেবে না। আমফানে প্রাপ্য বাংলাকে এখনও দেয়নি কেন্দ্র। পাশাপাশি নাগরিকত্ব নিয়ে আক্রমণ শানিয়েছে দলনেত্রী। নাগরিকত্ব প্রসঙ্গে তিনি বলেন, এনপিআর, এমপিআর ভুলে যাব না। বাংলার কোমর ভেঙে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি। রেল ও কোল ইন্ডিয়াকে বিক্রি করে দিচ্ছে কেন্দ্র। উত্তরপ্রদেশের জঙ্গলরাজ চলছে, প্রমাণ লোপাট করতে এনকাউন্টার করছে কেন্দ্রীয় সরকার। গায়ের জোরে একের পর এক কালাকানুন তৈরি করছে কেন্দ্র। নির্বাচনকে রীতিমত প্রহসনে পরিণত করেছে।