শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুটবলে রাতারাতি সব পাল্টে যায় : জিদান

News Sundarban.com :
জুলাই ২০, ২০২০
news-image

মৌসুমের আগেই রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের ঘোষণা, লা লিগা হবে তার প্রধান লক্ষ্য। জিদান স্প্যানিশ ফুটবল লিগের শিরোপা জিতে দেখিয়েছেন। রিয়াল মাদ্রিদকে আবার ছন্দে ফিরিয়েছেন। তারপরও পাকা নয় তার চাকরি। জিদান জানেন না, রিয়ালের কোচ হিসেবে আগামী মৌসুম শেষ করতে পারবেন কি-না।

ফুটবলের সবচেয়ে ক্ষণস্থায়ী চাকরি সম্ভবত কোচদের। নিয়মিত শিরোপা জিতলেও ক্লাব ছাড়তে হয়। কারণ ক্লাব নতুন কৌশল-নতুন মাথা খোঁজে। খারাপ করলে তো কথাই নেই। চাকরি আজ আছে তো কাল নেই। দীর্ঘ ফুটবল ক্যারিয়ারের পর কোচিং ক্যারিয়ার সেটা ভালো মতোই বুঝেছেন জিদান।

তিনি তাই বলেছেন, ফুটবলে রাতারাতি সব পাল্টে যায়। ভবিষ্যতে কী হবে তা বলা যায় না। কেউ জানে না। আমি এখনও আগামী মৌসুম নিয়ে ক্লাবের সঙ্গে আলোচনাই করিনি। তবে ক্লাবের সঙ্গে আমার চুক্তি আছে বিধায় আমি খুশি।’

রিয়াল মাদ্রিদ আজ রাতে লেগানেসের বিপক্ষে লিগ মৌসুমের শেষ ম্যাচ খেলবে। শিরোপা নিশ্চিত হয়ে গেছে বলে গা ছাড়া দিয়ে খেলার কোন সুযোগ নেই বলে শীষ্যদের জানিয়ে দিয়েছেন জিজু, ‘এটা রিয়াল মাদ্রিদ। এই ক্লাবের জার্সি পরলে সব ম্যাচেই জেতার জন্য খেলতে হবে। আমাদের সামনে এখনও বড় একটা ম্যাচ বাকি। আগেই বলেছি আমাদের ১১  ফাইনাল জিততে হবে। তার মধ্যে আমরা ১০টা জিতেছি।’

এছাড়া জিদানের সামনে এখনও চ্যাম্পিয়নস লিগ পরীক্ষা বাকি। ম্যানচেস্টার সিটির বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলে পিছিয়ে আছে রিয়াল। পরের লেগের ম্যাচটা আবার খেলতে হবে সিটির মাঠে। লেগানেসের পরে ওই ম্যাচের জন্য প্রস্তুতি শুরু করতে হবে সেটাও জানিয়ে রাখলেন জিদান। লিগ জিতেছে বলে আত্মতুষ্টির কোন সুুযোগ নেই তাদের।