বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা কে এড়িয়ে প্রতিহত করতে সাত দিনের জন্য বন্ধ হল ক্যানিং সবজি মার্কেট

News Sundarban.com :
জুলাই ১৬, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং –

দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবনের ক্যানিং-১ ব্লকের ক্যানিং সুইমিং পোল সংলগ্ন এলাকায় জেলার বৃহত্তম ক্যানিং সবজি মার্কেট।এই সবজি মার্কেট কয়েকশো সবজি বিক্রেতার দোকান রয়েছে।পাশাপাশি প্রায় এক হাজারের বেশি সবজি চাষী সুন্দরবনের প্রত্যন্ত বিভিন্ন এলাকা থেকে সবজি নিয়ে এসে এই সবজি মার্কেটের রাস্তায় বসে সবজি বিক্রি করেন।এদিকে সুন্দরবনের ক্যানিং মহকুমা দিনের পর দিন করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে।বাড়ছে মৃত্যুরও সংখ্যাও।তাই সমস্ত সবজি ব্যবসায়ীরা বসে সিদ্ধান্ত নেয় আগামী সাত দিনের জন্য এই সবজি মার্কেট বন্ধ রাখার।ফলে ১৬ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বন্ধ থাকছে ক্যানিং সবজি মার্কেট।ক্যানিং সবজি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বিকাশ মজুমদার জানিয়েছেন প্রশাসনের বিভিন্ন দফতরের আধিকারিক ও সবজি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার মাধ্যমে করোনা ভাইরাস রোধে আগামী সাত দিনের জন্য ক্যানিং সবজি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি সাধারণ মানুষজনকে সচেতন করে তোলা হচ্ছে স্বাস্থ্য বিষয়ে।এমনকি সমস্ত ব্যবসায়ী মুখে মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রাখে ও হাতে সাবান বা স্যানিটাইজার করে সে বিষয়েও সচেতন করে তোলা হচ্ছে।

১৬ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ক্যানিং সবজি মার্কেট বন্ধ থাকবে।পরে আবার বাজার বন্ধ রাখা হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে ক্যানিং শহরে লকডাউন চললেও বেশকিছু বেয়াদপ মানুষজন মাস্কহীন ভাবে যাতায়াত করছে।লকডাউনে এমন বেয়াদপদের শায়েস্তা করতে বৃহষ্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বেয়াদপ মানুষজনদের কে সচেতন করলেন ক্যানিং ব্লক যুবতৃণমূল কংগ্রেসের বেশকিছু সদস্য। তাঁরা কোথাও লাঠি উঁচিয়ে আবার কোথাও বা হাত জোড় করে এই সমস্ত বেয়াদপ মানুষজনদের কে সচেতন করে লকডাউন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আবেদন নিবেদন করেন।
ক্যানিং ব্লক তৃণমূল যুব সভাপতি পরেশরাম দাস জানিয়েছেন “প্রতিনিয়ত করোনা দুরন্ত গতিতে হানা দিয়ে চলেছে। বাড়ছে সংক্রমণ,বাড়ছে মৃত্যুর হারও। সাধারণ মানুষ যাতে সচেতন ভাবে আগামী এক সপ্তাহ বাড়ির বাইরে না বেরিয়ে যাতে করে বাড়িতে বসে লকডাউন পালন করেন সেই জন্যই সামাজিক দুরত্ব বিধি মেনে সচেতনত করতে রাজপথে নেমেছে যুবতৃণমূল কংগ্রেস”।