মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

আমফানে ক্ষতিগ্রস্তদের দাবিতে নামখানার বিডিও অফিসের সামনে কমিউনিস্ট পার্টির পথসভা

News Sundarban.com :
জুলাই ১৬, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

আমফান ঝরে ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণের দাবিতে নামখানার বিডি অফিসে কমিউনিস্ট পার্টির পথসভা অনুষ্ঠিত হলো। বৃহস্পতিবার বিকেলে এই পথসভা অনুষ্ঠিত হয়। এই পথসভায় ক্ষতিগ্রস্ত মানুষদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে হাজারের ও বেশি সিপিআইএমের কর্মীবৃন্দরা এই পথসভায় পা মেলান।

এসভায় উপস্থিত ছিলেন, দক্ষিণ ২৪ পরগনার জেলা সম্পাদক কমরেড শমীক লাহিড়ী, উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার সম্পাদক মণ্ডলীর সদস্য রাম দাস, কমরেড মিত্যেন্দু ভূইয়া, উপস্থিত ছিলেন, নামখানা এরিয়া কমিটির সম্পাদক কমরেড অকিঞ্চন দাস, সজল ঘোড়াই, নলিনী দাশ প্রমুখ ব্যক্তিবর্গ।
এই সম্পর্কে নামখানা এরিয়া কমিটির সম্পাদক কমরেড অকিঞ্চন বাবু বলেন, এই করোনার প্রকোপে সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে মাক্স ব্যবহার করে আজ আমরা সভা করেছি। আমাদের মূল দাবি হল আমফানে ক্ষতিগ্রস্তদের কোন রঙ দেখা চলবে না। নিরপেক্ষভাবে যাতে ক্ষতিগ্রস্তরা সাহায্য পায় তার ব্যবস্থা করতে হবে।

উনারা একে একে করে দাবিগুলো জানায়, দাবিগুলো হলো, নামখানা ব্লক এলাকায় যেসব ব্যক্তি ক্ষতিপূরণ পেয়েছেন সেই তালিকা প্রকাশ করতে হবে। পাকা বাড়ি ছাদওয়ালা বাড়ির মালিক টাকা পেলে সেই টাকা ফেরত দিতে হবে। পানের বরজ নাই, অথচ বোরজের ক্ষতিপূরণ পেয়েছে সেই টাকা ফেরত দিতে হবে। প্রকৃত বোরজ চাষীকে টাকা দিতে হবে। সমস্ত গরিব পরিবারের মাসে ৭৫০০ টাকা করে ন্যূনতম তিন মাস দিতে হবে। অবিলম্বে নদী বাঁধ মেরামত করতে হবে। রেগা প্রকল্পে ১৫০ দিনের কাজ দিতে হবে। কৃষিঋণ ও তিন মাস বিদ্যুৎ বিল মুকুব করতে হবে। ভাতা প্রাপক প্রতিবন্ধীদের ভাতা ও ক্ষতিপূরণ দিতে হবে।