শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পানীয় জলের সংকট মেটাতে উদ্যোগ নিলেন বিডিও

News Sundarban.com :
জুলাই ১৩, ২০২০
news-image

বিশ্লেষন মজুমদার, ক্যানিং 

পানীয় জলের সংকট মেটানোর জন্য উদ্যোগ নিলে খোদ ক্যানিং ১ ব্লকের বিডিও নিলাদ্রী শেখর দে। বিডিও’র উদ্যোগে পরিস্রুত পানীয় জলের ডিপ টিউবওয়েল পেয়ে খুশি এলাকার বাসিন্দারা।

উল্লেখ্য বিগত দীর্ঘদিন যাবৎ ক্যানিং ১ ব্লকের দিঘীরপাড় গ্রাম পঞ্চায়েতের রায়বাঘিনী ডিপল স্কুল সংলগ্ন কোড়াকাঠি গ্রামে পানীয় জলের হাহাকার চলছিল।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পানীয় জলের সমস্যা সমাধানের জন্য বিভিন্ন জায়গায় আবেদন নিবেদন করেও সমস্যার কোন সুরাহা হয়নি।এই কোড়াকাঠি গ্রামে প্রায় পাঁচশ পরিবার বসবাস করেন। পানীয় জল আনতে কয়েক কিলোমিটার দূরে যেতে হয়। বিশেষ করে বর্ষাকালে পানীয় জল আনতে দুর্ভোগের শেষ থাকে না বলে অভিযোগ গ্রামবাসীদের। তারপর আম্ফান সাইক্লোন আর করোনার দাপটে জর্জরিত এই গ্রামের অধিকাংশ বাসিন্দারা। সেই সাথে পানীয় জলের সংকটের জন্য প্রতিনিয়ত গ্রামবাসীরা পেটের বিভিন্ন ধরনের অসুখ-বিসুখে আক্রান্ত হয় বলে ও অভিযোগ।

গ্রামের পানীয় জলের সংকট মেটানোর উদ্যোগ নেন পাড়ারই বাসিন্দা তথা দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলার বিজেপি সম্পাদক সঞ্জয় নায়েক। তিনি ক্যানিং ১ বিডিও কে আবেদন নিবেদন করে পানীয় জলের সংকট সম্পর্কে বিস্তারিত জানান।সমস্ত অভিযোগ শুনে গ্রামবাসীদের পানীয় জলের সংকট মেটানোর জন্য তড়িঘড়ি উদ্যোগ নেন ক্যানিং ১ বিডিও নিলাদ্রি শেখর দে।অবশেষে সোমবার থেকেই শুরু হয়েছে পানীয় জলের টিউবওয়েল বসানোর কাজ।এই টিউবওয়েলের ঈাজ সম্পন্ন হলে আগামী সপ্তাহ থেকে গ্রামের প্রায় পাঁচশ পরিবার উপকৃত হবে।