শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকের সাতমাইল বাজারে দোকান খুললে ৫ হাজার টাকা জরিমানা

News Sundarban.com :
জুলাই ১৩, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

শহর থেকে প্রত্যন্ত গ্রামেগঞ্জে করোনায় আক্রান্ত হচ্ছে মানুষজন । বারবার বিশেষজ্ঞরা বলছেন, করোনা মোকাবিলার জন্যই আমাদের কতগুলো পন্থা অবলম্বন করা উচিত।

কিন্তু শহর অঞ্চল শুধু নয়, গ্রামে-গঞ্জে মানুষজন সেটা তোয়াক্কা না করে মাস্ক ও সোশ্যাল ডিসটেন্স বজায় না রেখে ঘুরে বেড়াচ্ছে। তাই সেক্ষেত্রে আক্রমণের প্রবণতা ক্রমশ দিনদিন বাড়ছে। এমনই এক ভয়াবহ চিত্র দেখা গেল নামখানা ব্লকের সাতমাইল বাজারে। বেশিরভাগ ক্রেতা-বিক্রেতা উভয়েই মাক্স ব্যবহার করছেন না। সোশ্যাল ডিসটেন্স তো দূরের কথা।

তাই সাতমাইল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে জনসাধারণের জন্য একটি অভূতপূর্ব সিদ্ধান্ত নিয়েছেন। সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত স্থায়ী এবং অস্থায়ী দোকানদাররা দোকান খুলতে পারবে। ১২টা বাজার পর আর কোনও দোকান খোলা থাকবে না। যদি কেউ এই সিদ্ধান্ত না মেনে দোকান খোলে, তাহলে ৫ হাজার টাকা জরিমানা দিতে হবে। এমনকি সেই দোকান সিলও করে দেওয়া হতে পারে।

কেবলমাত্র জরুরি পরিষেবা ওষুধের দোকান সব সময় খোলা থাকবে।

এই প্রসঙ্গে সাতমাইল বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সুবল চন্দ্র সাহু বলেন, যেভাবে দিনের-পর-দিন করোনা মাথাচাড়া দিয়ে বাড়ছে তা আমাদের কাছে এটা আতঙ্কের বিষয়।

তাই জনসাধারণের উদ্দেশ্যে এবং আমাদের এই সমাজ থেকে করোনা কে মুক্ত করতে আমাদের এই কড়া পদক্ষেপ নিতে হল।

অন্যদিকে জেলা পরিষদের প্রাক্তন সদস্য অখিলেশ বারুই বলেন, করোনা মোকাবিলার জন্যই আমাদেরকে আরো সচেতন হতে হবে।

সাতমাইল বাজার ব্যবসায়ী সমিতি যে দোকান না খোলার উদ্যোগ নিয়েছে, কেবলমাত্র সেই উদ্যোগ যাতে কেউ খন্ডন করতে না পারে সেটা নজর রাখা উচিত। আমরা চাইব লকডাউনটা লকডাউনের মত পালন করতে।