শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকের চন্দনপিড়ি গ্রামে ত্রাণ পেল ২৫০জন মানুষ

News Sundarban.com :
জুলাই ১১, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

একদিকে করোনার প্রকোপ ও অন্যদিকে আমফান। এই অবস্থাতে প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকে এলেন আপুত্রা ক্লাব। শুভদায়িনি সেবা সংঘের উদ্যোগে আপুত্রা ক্লাবের প্রচেষ্টায় নামখানা ব্লকের চন্দনপিড়ি গ্রামে ত্রাণ পেল ২৫০জন মানুষ। সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রেখে এবং মাক্স ব্যবহার করে এই ত্রাণকার্য চলে।
ত্রাণকার্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শুভদায়িনী সেবা সংঘ ক্লাবের সভাপতি অভিজিৎ মাইতি এবং ক্লাব সেক্রেটারি গৌরাঙ্গ প্রধান, উপস্থিত ছিলেন বিমল তিওয়ারি, বিজয় দাস, গৌতম মাইতি, পলাশ প্রামানিক, সঞ্চিতা মাইতি, অক্ষয় মাইতি, সঞ্জয় মান্না প্রমুখ ব্যক্তিবর্গ।

এই প্রসঙ্গে ক্লাব সভাপতি অভিজিত বাবু বলেন, আমার অনেক দিনের ইচ্ছা ছিল সমাজের জন্য কিছু করার। আজ এই ক্লাবের মধ্য দিয়ে কিছুটা পূর্ণ হল।

অভিজিত বাবু এক জন প্রাক্তন আরমি অফিসার। অবসরে পর উনার ইচ্ছা সমাজের উন্নয়নমূলক কিছু কাজ করার। তাই তিনি কোনো কোনো সময়ে নিজের উদ্যোগে সমাজের কল্যাণে গরিব-দুঃখীদের পাশে দাঁড়িয়েছেন। কখনো ভিখারিদের পাশে বসিয়ে খাইয়েছেন।

অভিজিত বাবু আরো বলেন, আমাদের ক্লাবের  অনেক মেম্বার রয়েছেন। উনাদের অবদান অনস্বীকার্য। উনাদের সাহায্য ও সহযোগিতার মাধ্যমে আমাদের এই ক্লাব নামখানা ব্লকে একটা জায়গা করে নিয়েছে। আমরা আশা রাখি, আগামী দিনে আরো ভালো কিছু সামাজিক মূলক কাজ করব। এই করোনাভাইরাস সম্পর্কে মানুষের মনে যাতে কোনো আতঙ্ক না আসে তার জন্য প্রায় সময় আমরা মাইকিং প্রচারের মাধ্যমে আমাদের এলাকার মানুষদের মধ্যে সাহস যুগিয়েছি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থায়ী বাসিন্দা বলেন, আমাদের এখানকার এই ক্লাব যেভাবে সমাজের উন্নয়নমূলক কাজে এগিয়ে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। কখনো কখনো কোন প্রাকৃতিক বিপর্যয় বা কোন মহামারীর মতন এই করোনা ভাইরাস, সুখে দুঃখে মানুষের পাশে সর্বদা রয়েছে এই শুভদায়িনী সেবা সংঘ ক্লাব।