মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কোল ইন্ডিয়া কে বেসরকারী করণের প্রতিবাদে বিক্ষোভ

News Sundarban.com :
জুলাই ৯, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং –

কোল ইন্ডিয়া কে বেসরকারী করণ করার উদ্যোগ গ্রহণ করতে চলেছে কেন্দ্রের বিজেপি সরকার।কোল ইন্ডিয়াকে বেসরকারীকরণের উদ্যোগ কে তীব্র ভাষায় আক্রমণ করে প্রতিবাদ জানিয়ে পথে নেমে বিক্ষোভ প্রদর্শন করলো রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। বৃহষ্পতিবার সকালে ক্যানিং পশ্চিমের বিধায়ক তথা প্রাক্তন সুন্দরবন উন্নয়ণ মন্ত্রী শ্যামল মন্ডলের নেতৃত্বে ক্যানিংয়ের হাসপাতাল মোড়ে প্রায় ঘন্টাদুয়েক ধরে এই বিক্ষোভ কর্মসূচী হয়।এদিনের বিক্ষোভ কর্মসুচীতে অন্যান্য তৃণমূল নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন ক্যানিং ১ ব্লক তৃণমূল কংগ্রেস সহ সভাপতি অর্ণব রায়,সুন্দরবন মৎস্যজীবী রক্ষা কমিটির ক্যানিং মহকুমা সভাপতি শম্ভুনাথ সাহা,বিশ্বনাথ সাহা,ক্যানিং ১ পঞ্চায়েত সমিতির সদস্য মুজিবর রহমান সরদার সহ ক্যানিং ১ ব্লক তৃণমূল কংগ্রেসের অন্যান্যরা।

বিধায়ক শ্যামল মন্ডল বলেন “কোল ইন্ডিয়া সহ অন্যান্য কোন প্রতিষ্ঠান কে বেসরকারী করণ করা যাবে না।কেন্দ্র সরকার নিজের ইচ্ছামতো একের পর এক নজীরবিহীন জনবিরোধী নক্কড়জনক সিদ্ধান্ত কে আমরা ধিক্কার জানাই।”

অন্যদিকে তৃণমূল নেতা অর্ণব রায় কেন্দ্রের বিজেপি সরকারের এক হাত নিয়ে তীব্র আক্রমণ শানিয়ে বলেন “কেন্দ্রে একটা যাত্রাপালা চলছে।সাধারণ মানুষের ভোটে জিতে কেন্দ্রে ক্ষমতা দখল করেছে বিজেপি নামক এক সাম্প্রদায়িক দাঙ্গাবাজ দল। ক্ষমতাসীন হয়েই একের পর এর জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে সাধারণ মানুষকে বিপদের মুখে ঠেলে ফেলে দিচ্ছে এই সরকার।বিপদ সীমায় দাঁড়িয়ে সাধারণ মানুষ এই সরকার কে আর চাইছে না। ফলে বিজেপি বিলীন হওয়ার পথে। আগামী নির্বাচনে বিলীন হয়ে যাওয়ার আগেই সাধারণ মানুষ সহ সমগ্র দেশটা কে বিক্রি করার চক্রান্ত করছে নক্কড়জনক এই সরকার। সাধারণ মানুষ আজ যে ভাবে কেন্দ্রের বিরুদ্ধে পথে নেমে আন্দোলনে সামিল হয়েছেন,তাতে করে ভীতির সঞ্চার তৈরী হয়েছে বিজেপি নামক দলটির মধ্যে।রাতের অন্ধকারে শেষ মুহূর্তে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান গুলো বেসরকারী করণ করে ফায়দা লোটার চেষ্টা করছে। সাধারণ সচেতন মানুষ বিজেপির এই ধান্দাবাজ নীতি মেনে নেবে না। দূর করে ছুড়ে ফেলে দেবে।”