সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জ্যোতি বসুর জন্মদিনে পুরোনো অভ্যাসে ফিরলেন মমতা

News Sundarban.com :
জুলাই ৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্কঃ বুধবার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মদিনে তার দল ও তাদের পরিচালিত সরকারকে কার্যত চোর বলে দেগে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আম্ফানের ক্ষতিপূরণ দুর্নীতির  জন্যও তিনি বাম আমলের পুরানো অভ্যাসকেই দায়ী করেছেন। ২০১১ সালে রাজ্যে পালা বদলের পর থেকে তার সরকারের যাবতীয় ব্যর্থতার দায় পূর্বসূরি বাম শাসকদের ওপর চাপিয়ে দেওয়া অভ্যাসে পরিণত করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সাঙ্গপাঙ্গরা। ইদানিং তাতে কিছুটা ছেদ পড়লেও প্রবাদপ্রতীম বাম নেতার জন্মদিনে ফের পুরনো অভ্যাসে ফিরলেন মুখ্যমন্ত্রী। স্বাভাবিক ভাবে প্রয়াত পূর্বসূরিকে তাঁর এহেন ‘শ্রদ্ধা জ্ঞাপনের’ কড়া সমালোচনা করেছেন বিরোধীরা।

কলকাতার হাজরা মোড়ে বুধবার কলকাতা পুলিশের অনুষ্ঠানে আম্ফান দুর্নীতির প্রসঙ্গ টেনে আনেন। সেখানে দলের নেতাদের দুর্নীতি প্রসঙ্গে সাফাই দিয়ে তিনি দাবি করেন, ‘সিপিএমের আমলে ১০০ এ ১০০ শতাংশ চুরি করত পঞ্চায়েতে। একবারে সব চোর উৎখাত করা সম্ভব নয়। ৯০ শতাংশ কমিয়ে দিয়েছি, তার কারণ আমি আমার পার্টিকেও ছেড়ে কথা বলি না। মানুষের টাকা যেন কেউ না নেয়, এটা আমাদের নির্দেশ। হ্যা, ৭-৮ শতাংশ কোথাও আছে সেটা চেষ্টা চলছে। পুলিশ এফ এই আর করছে, গ্রেফতার করেছে।

তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেটাও আস্তে আস্তে কমে যাবে। এই মেকানিজম টা সিপিএম তৈরি করেছে ৩৪ বছর ধরে। ওদের এই মেজানিজম তা এখনও, নিচু স্তরে,কিছু জায়গায় আছে। এটা রুখতে রোজ দিনরাত আমাকে লড়াই করতে হয়।’