শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাম্পের বারোটা বাজাতে যাচ্ছেন ওই ভাতিজি

News Sundarban.com :
জুলাই ৭, ২০২০
news-image

ক্ষমতার দ্বিতীয় মেয়াদের প্রত্যাশায় থাকা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনের আগমুহূর্তে এসে এতোটা ক্ষতির কারণ সম্ভবত মহামারি করোনাও হতে পারতো না, যতটা তার ক্ষতি করতে যাচ্ছে স্বজনরা।

‘ঘরের শত্রু বিভীষণ’ হয়ে ট্রাম্পকে নিয়ে একটি বই লিখেছেন তার নিজেরই ভাতিজি মেরি ট্রাম্প। বইটির শিরোনাম ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ : হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান’ ( ‘হয় খুব বেশি, নয়তো খুব কম: আমার পরিবারে কীভাবে হলো বিশ্বের সবচেয়ে বিপজ্জনক মানুষ’।) বইয়ের এমন নাম দেখেই বোঝা যায়, ট্রাম্পের বারোটা বাজাতে যাচ্ছেন ওই ভাতিজি। আগামী ১৪ জুলাই বইটি বাজারে আসবে। খবর সিএনএনের

মেরি ট্রাম্প প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ভাই ফ্রেড ট্রাম্প জুনিয়রের একমাত্র মেয়ে। পেশায় মনোচিকিৎসক মেরি তার বইটিতে ডোনাল্ড ট্রাম্পের নানা অপকর্ম, পরিবারের অন্য সদস্যদের সম্পত্তিতে ঠকানো, পারিবারিক অঙ্গনে তার অসদাচরণসহ বিভিন্ন বিষয় তুলে ধরেছেন।

এ বইয়ে ট্রাম্পের তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে অস্বাভাবিক সম্পর্কের বিষয় যেমন এসেছে, তেমনই এসেছে আন্তর্জাতিক অঙ্গনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে তার ভূমিকা। আত্মজীবনীমূলক ওই বইয়ে মেরি দাবি করেছেন, তার চাচা ট্রাম্প বিশ্বস্বাস্থ্য, পরিবেশ ও সামাজিক নিরাপত্তার ক্ষেত্রে হুমকি হয়ে উঠেছেন। অর্থাৎ, বইটিতে ট্রাম্পকে দেখানো হচ্ছে, পরিবার ও দেশের জন্য একজন ক্ষতিকর মানুষ হিসেবে।