সোমবার, ২৯শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ

পেট্রোপন্যের মুল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তৃণমূল কংগ্রেসের

News Sundarban.com :
জুলাই ৬, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং –  

দিনের পর দিন পেট্রোপণ্যের অস্বাভাবিক মুল্য বৃদ্ধির প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করলো ক্যানিং ব্লক তৃণমূল কংগ্রেস।সোমবার সকালে দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং মহকুমা হাসপাতাল মোড় সংলগ্ন ক্যানিং-বারুইপুর,ক্যানিং-গোলাবাড়ি রোডের সংযোগস্থলে রাস্তার উপর পথ অবরোধ করে বসে পড়েন তৃণমূল কর্মী সমর্থকরা।শুরু করেন পথ অবরোধ।এদিনের এই বিক্ষোভ অবরোধ মিছিলের নেতৃত্ব দেন ক্যানিং ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি অর্ণব রায়। এছাড়া ও মিছিলে উপস্থিত ছিলেন ব্লক তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃত্ব।  গত প্রায় এক মাসে পেট্রোল, ডিজেলের অস্বাভাবিক মুল্য বৃদ্ধির কারণে রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ কর্মসূচী।

গত কয়েকদিন ধরে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন জায়গাতেও তৃণমূল কংগ্রেসের ডাকে এই বিক্ষোভ মিছিল চলছে।সোমবার সকালে ক্যানিং ১ ব্লক তৃণমূল কংগ্রেসের ডাকে ক্যানিং হাসপাতাল মোড়ে কয়েক হাজার তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থক জড়ো হয় এই বিক্ষোভ পথ অবরোধ কর্মসূচীতে।বারুইপুর – ক্যানিং,ক্যানিং -গোলাবাড়ি রোড অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। আর এই পথ অবরোধের ফলে বেশ কয়ক ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে পড়ে।
ক্যানিং ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি অর্ণব রায় জানিয়েছেন “কেন্দ্রের বিজেপি সরকার প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র এবং পেট্রোল,ডিজেলের দাম বাড়িয়ে চলেছে।করোনা আর লকডাউনে জর্জরিত সমগ্র দেশবাসী। সেই কঠিন পরিস্থিতে সাধারণ মানুষ বাঁচার জন্য দিশেহারা। আর সেই সুযোগে কেন্দ্রের বিজেপি সরকার রাজনৈতিক স্বার্থে নিত্যপ্রয়োজনীয় জিনিপত্রের মূল্যবৃদ্ধি করে সাধারণ মানুষকে আরো চরম বিপদের মধ্যে ঠেলে ফেলে দিচ্ছে। এমনটা চলতে পারে না।এমনটা চলতে থাকলে তৃণমূল কংগ্রেস কেন্দ্রে জনবিরোধী বিজেপি সরকারের বিরুদ্ধে লাগাতর আন্দোলনে নামতে পিছপা হবে না। কারণ তৃণমূল কংগ্রেস সাধারণ মানুষের সুখ-দুঃখের সাথী হয়ে ছিল আছে এবং আগামী দিনেও থাকবে। ”

অন্যদিকে সোমবার সকালে মাতলা ১ গ্রাম পঞ্চায়েত তৃণমূল সভাপতি শম্ভু সাহার নেতৃত্বেও প্রচুর তৃণমূল কংগ্রেস কর্মীসমর্থকরা ক্যানিং সিনেমা হল রোড অবরোধ করে বিক্ষোভে সামিল হয়।  বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা বিশ্বনাথ সাহা সহ অন্যান্যরা