শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে বিজেপির ‘গৃহ সম্পর্ক অভিযান’

News Sundarban.com :
জুলাই ৪, ২০২০
news-image

বিশ্লেষন মজুমদার, ক্যানিং –

“বর্তমান পরিস্থিতি দেশ তথা সমগ্র বিশ্বে বিতর্ক শুরু হয়েছে কিভাবে করোনা জনিত অর্থনৈতিক বিপদ থেকে উদ্ধার পাওয়া যাবে। যে ভাবে ভারত ও তার জনগণ ঐক্য ও সংকল্প নিয়ে লড়াই করে দুনিয়া কে চমকিত করেছে,সেই একই পথে ১৩০ কোটি ভারতবাসী তাঁদের সাহস শ্রম ও শক্তি দিয়ে দেশের অর্থনীতির পুনরুজ্জীবন ঘটাবে। আর সেটা দুনিয়াকে শুধু চমকিতই নয় অনুপ্রাণিত করবে। আমাদের নিজেদের উপর বিশ্বাস রাখা।

নিজেদের ক্ষমতার উপর নির্ভর করে নিজেদের মতো করে এগিয়ে চলতে হবে। এই পথেই আসবে আত্মনির্ভর ভারত।সাম্প্রতিক ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ হল আত্মনির্ভর ভারত নির্মাণের পথে এক বড় পদক্ষেপ। সমস্ত শ্রেণীর ভারতবাসীর সামনে এগিয়ে যাওয়ার এক বড় সুযোগ এনে দেবে এই অভিযান। দেশবাসীর ঘাম,রক্ত,শ্রম,মেধা দেশের মাটির সৌগন্ধের সঙ্গে যুক্ত হয়ে যে সামগ্রী উৎপাদন করবে,তা আমাদের মুক্ত করবে বিদেশি দ্রব্য আমদানির হাত থেকে। আমরা আত্মনির্ভর হবো।পাশাপাশি ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দেশবাসীর জীবনযাত্রায় ব্যাপক উন্নতি ঘটেছে। গরিবের মর্যাদাবোধ বৃদ্ধি পেয়েছে। ব্যাংঙ্ক অ্যাকাউন্ট খোলা,বিনামূল্যে রান্নার গ্যাস সংযোগ,বিদ্যুৎ সংযোগ,শৌচাগারের ব্যবস্থা সম্পূর্ণ হয়েছে। সকলের জন্য গৃহ প্রকল্পেও উন্নতি হয়ে।১৩০ কোটি জনতা নিজেদের সংযুক্ত ও সম্পৃক্ত করেছেন এই লক্ষ্যে গৃহিত কর্মযঞ্জ। জনশক্তি ও রাষ্ট্রশক্তির অপূর্ব মেলবন্ধনে সৃষ্ট এই নতুন শক্তি আজ দেশমাতার শরীরের প্রতিটি কোষে প্রবাহিত। সবকা সাথ,সবকা বিকাশ,সবকা বিশ্বাস মন্ত্রের শক্তিতে দীক্ষিত ভারত আজ সব দিকে এগিয়ে চলেছে দৃঢ় পদক্ষেপে।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এমন স্বাক্ষরিত চিঠি নিয়ে মুখে মাস্ক পরে সামাজিক দুরত্ব বজায় রেখে শনিবার সকালে পাড়ায় পাড়ায় গৃহসম্পর্ক অভিযান শুরু করলো ক্যানিং ১ ব্লক বিজেপি।এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যানিং ১ ব্লকের বাঁশড়া,ডাবু,জয়রামখালি,নোনাঘেরি,কুমারশা,রায়বাঘিনী,কোড়াকাঠি সহ বিভিন্ন গ্রামের মানুষের বাড়িতে বাড়িতে প্রধানমন্ত্রীর চিঠি পৌঁছে দিয়ে “গৃহ সম্পর্ক অভিযান” করে জনসংযোগ স্থাপন করেন ক্যানিং ১ ব্লক বিজেপি নেতৃত্ব।

গৃহ সম্পর্ক অভিযান এ উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী তথা প্রাক্তন সেনাকর্মী বিজেপি নেতা মোহন দাস,ক্যানিং পশ্চিম বিধানসভার দক্ষিণ ২৪ পরগণা পূর্ব সাংগঠনিক জেলার সম্পাদিকা রীতা হালদার,সম্পাদক অসিত মন্ডল,মন্ডল সভাপতি অভিজিৎ মৃধা,সিকান্দর সাহানী সহ অন্যান্য বিশিষ্টরা।
প্রাক্তন সেনা কর্মী তথা বিজেপি নেতা মোহন দাস বলেন “দেশের প্রধানমন্ত্রীর মূল্যবান বার্তা(চিঠি) সর্বস্তরের মানুষের কাছে আমরা পৌঁছে দিতে “গৃহ সম্পর্ক অভিযান শুরু করেছি।পাশাপাশি সাধারণ মানুষের সুখ দুঃখের কথা শুনে সেই সমস্ত অভাব অভিযোগ প্রধানমন্ত্রীর দফতরে পাঠাবো।”