বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে বিভিন্ন জায়গায় বন্ধ ঐতিহ্যবাহী রথের চাকা

News Sundarban.com :
জুন ২৪, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

করোনার প্রকোপে নামখানা ব্লকের সাতমাইল বাজারের ঐতিহ্যবাহী রথের চাকা  বন্ধ।
প্রতিবছরের মতো এবছরও রথযাত্রা উৎসব সূচনা করার জন্য বুঁদ হয়েছিলেন সাতমাইল রথযাত্রা উৎসব কমিটি। এই করোণার কথা মাথায় রেখে পরিকল্পনা সম্পূর্ণভাবে বদলে দিলেন এই রথযাত্রা উৎসব কমিটি। তাই মঙ্গলবার সকালে জগন্নাথ, বলরাম, সুভদ্রা কে নিয়ে এসে পূজা-অর্চনা করা হয়। এবং সামাজিক সুরক্ষা বিধি মেনে দূরত্ব বজায় রেখে দর্শনার্থীরা রথ দর্শন করেন।
সাতমাইল বাজার এবং সাতমাইল পূর্বাঞ্চল ব্যবসায়ী সমিতির রথ কমিটির সভাপতি সুবল চন্দ্র সাউ জানান, আমাদের এই বছর রথযাত্রা উৎসব ৪৩ বছরে পড়ল। করোনার কথা মাথায় রেখে আমাদের রথযাত্রা উৎসব তেমন ভাবে উদযাপন করা গেল না। যেভাবে দিন দিন করোনার প্রকপ বাড়ছে তার দিকে তাকিয়ে আমাদের এই উদ্যোগ নিতেই হল।
অন্যদিকে সাতমাইল বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি গোপাল জানা বলেন, আমাদের এই জায়গা রেড জোন জারি থাকায় আমরা এবছর রথযাত্রা উৎসব সুরক্ষা বিধি মেনে আমরা পালন করেছি।

এদিকে উত্তর চন্দনপিড়ির রথতলার রথযাত্রা উৎসব কমিটির সভাপতি সুশান্ত দাস বলেন, জীবন থাকলে অনেক রথযাত্রা উৎসব পালন করা হবে। তাই করোনার কথা মাথায় রেখে আমাদের এবছর রীতিনীতি যেটুকু না মানলেই নয় সেই ভাবে অল্পবিস্তর পূজা-অর্চনা করেই উৎসবের ইতি টেনেছি। এই বছর আমাদের রথযাত্রা উৎসব ৫৮ বছরে পদার্পণ করল।
এইভাবে নামখানা ব্লকের বিভিন্ন জায়গায়  রথের চাকা স্তব্ধ রয়েছে।