শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অনরবত ত্রাণ দিয়ে চলছে প্রতিবন্ধী খোকন

News Sundarban.com :
জুন ১৯, ২০২০
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং –

ছোট বেলায় শিশু অবস্থায় দেহের ক্ষমতা কেড়ে নিয়েছে দুরারোগ্য পোলিও রোগ। দুটি পা একেবারেই চলাচলের অযোগ্য। ক্রাচে ভর দিয়ে চলাচল করতে হয়।সমস্ত বাধা বিপত্তি এবং শারীরিক প্রতিবন্ধকতা কে হারমানিয়ে সাবলীল ভাবে এগিয়ে চলেছে প্রতিবন্ধী যুবক খোকন মন্ডল।শারীরিক বাধা বিপত্তি হোক আর সামাজিক ভাবে বাধাবিপত্তি হোক না কেন। কোন বাধাকে প্রশয় দিতে রাজী নন।সবসময় অসহায় মানুষের পাশে থেকে অসহায় মানুষকে ভালোবাসতে শিখেছে ছোট থেকেই। আর সেই জন্যই যখনই কোন দরিদ্র পরিবার সমস্যার সম্মূখীন হয় তার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে ঝাঁপিয়ে পড়ে খোকন।

বিগত দিনে করোনার জন্য লকডাউন শুরু থেকেই ক্যানিং মহকুমার প্রত্যন্ত গ্রামে গিয়ে দরিদ্র মানুষের কাছে খাদ্যসামগ্রী,নগদ অর্থ পৌঁছে দিয়েছে এই যুবক। অনবরত এমন সমাজসেবা মূলক কাজ করে চলেছে।শুক্রবার সকালে আবার ক্যানিংয়ের রাজারলাট পাড়া ও নোনাঘেরী এলাকায় আম্ফান বিধ্বস্ত অসহায় ৪০ জন দুঃস্থ পরিবারের বাড়িতে পৌঁছে গিয়ে প্রতিটি পরিবারের হাতে তুলে দিলেন ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম তেল, ৫০০ গ্রাম মুড়ি , ৫০০ গ্রাম সুজি, ২৫০ গ্রাম সয়াবিন।
প্রতিবন্ধী খোকন মন্ডলের হাত থেকে এমন ত্রাণ সামগ্রী পেয়ে আনন্দিত অনিতা পাত্র, অচলা মন্ডলদের মতো আম্ফান দুর্গত পরিবারের গৃহবধুরা।