শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এলাকায় কাজ করার দাবীতে ধর্ণায় বসলো আশাকর্মীরা

News Sundarban.com :
জুন ১২, ২০২০
news-image

বিশ্লেষন মজুমদার, ক্যানিং –

নিজেদের ব্লক থেকে অন্য কোন ব্লকে গিয়ে কাজ করতে রাজী নন আশাকর্মীরা।আর এমন দাবীতে অনড় থেকে ক্যানিং ১ ব্লকের আশাকর্মীরা ধর্ণায় বসলেন ক্যানিং মহকুমা হাসপাতালে ও ক্যানিং ১ বিডিও অফিসের সামনে।শুক্রবার সকালে প্রবল বর্ষণ উপেক্ষা করে ধর্ণায় বসলেন ক্যানিং ১ ব্লকের ২৪৬ জন মহিলা আশাকর্মী। তাঁদের দাবী “আমরা ক্যানিং ১ ব্লকেই কাজ করতে চাই।উদ্ধর্তন কর্তৃপক্ষ সেটা না করে আমাদের কে জোর করে বারুইপুর ব্লকে কাজ করার জন্য নির্দেশিকা জারী করেছেন।এবং কাজ করতে হবে কোয়ারেন্টাইন সেন্টারে।তারপর আমাদের নিরাপত্তার জন্য কোন ব্যবস্থা নেই। নেই মাস্ক,স্যানিটাইজার,পিপিই পোশাক,নেই যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থা। তারপর আমরা মহিলা। সেখানে আমাদের কে ডিউটি করতে হবে রাত ৮ থেকে সকাল ৮ পর্যন্ত। কোন পারিশ্রমিক থাকবে না।পাশাপাশি কোয়ারেন্টাই সেন্টার কাজ করে এলাকায় ফেরা মুশকিল।কোয়ারেন্টাইন সেন্টার কাজ করার কথা এলাকার লোকজন জানতে পারলে এলাকায় ঢুকতে দেবে না। কোথায় যাবো আমরা?আমাদের নিরাপত্তার ব্যবস্থা নেই।আমরা কাজে নেমেছি। নিজেদের ব্লকেই কাজ করতে চাই।এমন কঠিন পরিস্থিতিতে অন্য কোন ব্লকে কাজ না করার দাবী জানিয়ে ক্যানিং ব্লকের ২৪৬ জন আশাকর্মী ধর্ণায় বসেন।

সুত্রের খবর ক্যানিং ব্লক থেকে মাত্র ৮ জন আশাকর্মী কে দুই দিনের জন্য বারুইপুর ব্লকের কোয়ারেন্টাইন সেন্টার কাজ করার জন্য স্বাস্থ্য দফতর থেকে নির্দেশিকা জারী করেছে।আশাকর্মীদের যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থাও থাকবে।
এমন ধর্ণা প্রসঙ্গে ক্যানিং ১ বিডিও নীলাদ্রী শেখর দে জানিয়েছেন “আশা কর্মীরা কেন ধর্ণায় বসেছেন সে বিষয়ে আমার কিছু জানা নেই।বিষয়টি স্বাস্থ্য দফতরের অধিনস্থ।”