শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথমবার জনসমক্ষে দেখা গেছে রানী দ্বিতীয় এলিজাবেথকে

News Sundarban.com :
জুন ২, ২০২০
news-image

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে যুক্তরাজ্যে লকডাউন জারির পর প্রথমবার জনসমক্ষে দেখা গেছে রানী দ্বিতীয় এলিজাবেথকে। রোববার উইন্ডসর ক্যাসেলের হোম পার্কে ১৪ বছর বয়সী একটি ঘোড়ায় সওয়ার হতে দেখা গেছে তাকে। পরনে ছিল জ্যাকেট, লম্বা ট্যান্ট ও জুতা। মাথায় জড়িয়েছেন রঙিন স্কার্ফ। উইন্ডসন গ্রাউন্ডে নিয়মিতই তিনি ঘোড়ায় চড়েন। ঘোড়ায় চড়া তার পছন্দের। খবর বিবিসি ও এনডিটিভির।

রানীর ঘোড়ায় চড়ার ছবিটি সোশ্যাল মিডিয়ায় বোরবার শেয়ার করে বাকিংহাম প্যালেস। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ঘোড়াদৌড় প্রতিযোগিতা বেশ পছন্দ করেন রানী দ্বিতীয় এলিজাবেথ। এ ছাড়া নিজেও ঘোড়ায় চড়তে পছন্দ করেন। ৯৪ বছর বয়সী রানীকে তেমনটাই করতে দেখা গেছে। রোববার থেকে দেশটিতে ফের ঘোড়াদৌড় প্রতিযোগিতাও শুরু হয়েছে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপ ও কয়েকজন কর্মচারীকে সঙ্গে নিয়ে ব্রিটিশ ইতিহাসের প্রবীণতম ও সবচেয়ে দীর্ঘমেয়াদি রানী উইন্ডসর প্রাসাদে আইসোলেশনে রয়েছেন। এ বছর সেখানেই নিজের ৯৪তম জন্মদিন উদযাপন করেছেন তিনি। লকডাউনের মধ্যে ১০ সপ্তাহ ধরে সেখান থেকেই দায়িত্ব পালন করছেন রানী। এর আগে ১৯ মার্চ রানীর শেষ ছবি প্রকাশ হয়েছিল। সে সময় বাকিংহাম প্যালেস থেকে বার্কশায়ারের বাড়িতে নিয়ে যাওয়ার সময় তাকে জনসমক্ষে দেখা গিয়েছিল।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে যুক্তরাজ্যে। লকডাউন চলাকালে টেলিভিশনে জাতির উদ্দেশে দুটি ভাষণ দিয়েছিলেন রানী। তিনি বলেছিলেন, যুক্তরাজ্য ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সফল হবে। ঘরে বসে সরকারি নিয়ম অনুসরণ করার জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছিলেন তিনি।