সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘এই ভাইরাসের সঙ্গে লড়াই করে বাঁচতে শিখতে হবে’

News Sundarban.com :
মে ১৬, ২০২০
news-image

করোনা ভাইরাসের করাল থাবা কখনই বিদায় নিচ্ছে না আমাদের থেকে , সারা বিশ্বের সকল মানুষ কে এই ভাইরাসের সঙ্গে লড়াই করে বাঁচতে শিখতে হবে। এদিন এই সতর্ক বার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।এর আগে ও এই বার্তা দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে করোনা বিদায় নিচ্ছে না। আবার ও ফেরএই সতর্ক বার্তা।

করোনা ভাইরাস এর সংক্রমণ এড়াতে
বিশ্বের বিভিন্ন দেশে চলেছে লকডাউন । যদিও তা এখন অনেক দেশেই শিথিল করতে শুরু করে দিয়েছে। ঠিক এই সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা‌ বলছে করোনা কখনই সম্পন্ন রূপে নিশ্চিহ্ন হচ্ছে না।২০১৯ সালের শেষের দিকে চীনের উহানে, এই ভাইরাস প্রবেশ করে এবং তারপর থেকে সারা বিশ্বে ৪.২ মিলিয়ান এর ও বেশী মানুষ সংক্রমিত হয়েছে এবং প্রায় ৩লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি সময় ভিত্তিক পরিচালক মাইকেল রায়ান জানিয়েছেন “আমাদের মধ্যে একটি নতুন ভাইরাস প্রথমবারের মতো একটি জনসংখ্যার মধ্যে প্রবেশ করছে এবং আমরা কখন এটি কাটিয়ে উঠতে পারব তা অনুমান করা খুবই কঠিন”। জেনেভাতে ভার্চুয়াল প্রেস কনফারেন্স এ বলেছেন ,”এই ভাইরাস টি আমাদের সম্প্রদায় এর মধ্যে আরও একটি স্থানীয় ভাইরাস হয়ে উঠতে পারে এবং এই ভাইরাস টি কখন ই আমাদের থেকে বিলুপ্ত করা যাবে না।”