শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সভায় দেশটির ক্রিকেটের ভবিষ্যত ঠিক করা হবে

News Sundarban.com :
এপ্রিল ২৪, ২০২০
news-image

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড এর আগে সিদ্ধান্ত নিয়েছিল ২৮ মার্চের আগে কোন ক্রিকেট খেলবে না তারা। এবার সেই সময়টা স্বাভাবিকভাবেই আরও বাড়ছে। ১ জুলাইয়ের আগে তারা মাঠে কোন পেশাদার ক্রিকেট নামাবে না। ইসিবি এমনই সিদ্ধান্ত নিয়েছে। আগামী বুধবার ইসিবির সভা আছে ওই সভায় দেশটির ক্রিকেটের ভবিষ্যত ঠিক করা হবে।

এছাড়া জুলাইয়ে যদি মাঠে ক্রিকেট ফেরেও তবে ইসিবি ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হবে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড ফাঁকা মাঠে জুলাইয়ে ক্রিকেট ফেরানোর নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু করছে। তবে খেলা শুরুর আগে অবশ্যই দেশটির স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র নিতে হবে তাদের।

লকডাউন উঠলে জুলাইয়ে ইংল্যান্ডে ক্রিকেট ফিরলে সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে চায় তারা। সিরিজটা মূলত ছিল জুনে। এছাড়া তারা মৌসুমের শেষ দিকে তাদের টি-২০ ব্লাস্ট আয়োজন করতে চায়। ওই ‍টুর্নামেন্ট থেকে করা আয় ১৮ কাউন্টিকে অনুদান হিসেবে দিতে চায় ইসিবি।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘আমরা আশাবাদী, জুলাইতে ক্রিকেট ফেরাতে পারবো। পেশাদার ক্রিকেটের চেয়ে আমরা বিশ্ব জুড়ে চলমান সংকটকে বড় করে দেখছি। খেলা যতক্ষণ না নিরাপদ মনে হবে, ততক্ষণ মাঠে গড়াবে না। যদি সরকারের স্বাস্থ্য বিভাগ অনুমোদন করে আমরা সূচি অনুযায়ী, মাঠে ক্রিকেট ফেরাতে চায়।