বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫০ হাজার

News Sundarban.com :
এপ্রিল ২৪, ২০২০
news-image

 

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে, যা এককভাবে কোনো দেশে সর্বোচ্চ। শুক্রবার পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ৫০ হাজার ২৪৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা সাড়ে ৮ লাখ ছাড়িয়ে গেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮৬ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ২ হাজার ৩৪২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের মধ্যে নিউইয়র্ক অঙ্গরাজ্যেই সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নিউইয়র্কে মৃত্যু হয়েছে ৫০৭ জনের। এতে এই অঙ্গরাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৮৬১ জনে। দেশটির অন্য অঙ্গরাজ্যগুলোর মধ্যে নিউজার্সিতে নতুন করে ৩৬৫ জন মারা গেছে। এতে সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪২৮ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ম্যাসাচুটসে ১৭৮, ক্যালিফোর্নিয়ায় ১০৪, পেনসিলভানিয়ায় ১১১, ইলিনয়ে ১২৩, মিশিগানে ১৬৪ এবং লুইসিয়ানায় ১২৬ জন মারা গেছেন।