বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছোবল,সাপ ধরে ৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে  হাসপাতালে যুবক

News Sundarban.com :
এপ্রিল ২০, ২০২০
news-image

নিজস্ব প্রতিনিধি, ক্যানিং – করোনার উত্তাপে পুড়ে ছারখার সাধারণ মানুষ।জীবন বাঁচানো তাগিদে চলছে লকডাউন। আর সেই লকডাউনে বিষধর কেউটে সাপের ছোবলে গুরুতর জখম হলেন এক যুবক।ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর থানার গোবিন্দপুরের পশ্চিম শ্যামনগর গ্রামে।রবিবার বিকালে মাঠের মধ্যে আচমকা কামড় দেয় বিষধর কেউটে সাপ। মৃত্যুভয় উপেক্ষা করে ছোবলমারা বিষধর সাপকে ধরে জয়নগর থেকে দিহীর্ঘ প্রায় সত্তর কিলোমিটার পথ পাড়ি দিয়ে চিকিৎসার জন্য সটান ক্যানিং মহকুমা হাসপাতালে হাজির হয় বছর সতেরোর যুবক বামদেব মন্ডল।

একদিকে করোনার ভয় তারপর যুবকের হাতে জীবন্ত বিষধর সাপ দেখে হকচকিয়ে যান হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগী ও রোগীর পরিবার পরিজনেরা। এমন কি ক্যানিং মহকুমা হাসপাতালের চিকিৎসকরাও।তড়িঘড়ি এই যুবক কে চিকিৎসা শুরু করেন হাসপাতালের চিকিৎসকরা। দেওয়া হয় এভিএস।বেশ কিছুক্ষণ চিকিৎসার পর এই যুবকের শারীরিক অবস্থার অবনতি হয়। ক্যানিং মহকুমা হাসপাতালের সর্প বিশেষঞ্জ চিকিৎসক সমর রায়ের নির্দেশে সাপে কামড়ানো যুবক কে সিসিইউ তে স্থানান্তরিত করা হয়।
ক্যানিং মহকুমা হাসপাতালের চিকিৎসক সমর রায় জানিয়েছেন “বর্তমানে সাপে কামড়ানো যুবক বিপদমুক্ত। তাকে ৫০ টি সাপে কামড়ানে প্রতিষেধক এভিএস দেওয়া হয়েছে।অন্যদিকে জীবন্ত বিষধর সাপটি ক্যানিং যুক্তিবাদী সাংস্কৃতিক সংস্থার হাতে তুলে দিয়েছেন ঐ যুবকের পরিবারের লোকজন।