সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

News Sundarban.com :
এপ্রিল ৭, ২০২০
news-image

ICU-তে স্থানান্তরিত করা হল করোনা আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে। COVID-19-এর সঙ্গে যুদ্ধে সোমবার বরিসের শারীরিক পরিস্থিতি আরও খারাপ হয়। এরপরই তড়িঘড়ি তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়।

২৭ মার্চ ৫৫ বছর বয়সী ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। দেখা যায়, COVID-19 ভাইরাসে আক্রান্ত হয়েছেন বরিস জনসন। তারপর থেকে ডাউনিং স্ট্রিটে নিজের ফ্ল্যাটেই আইসোলেশনে ছিলেন তিনি। মাঝে মধ্যে ভিডিয়ো বার্তায় তাঁর শারীরিক অবস্থার কথা নিজেই জানাতে থাকেন। আগের থেকে তিনি অনেক সুস্থ রয়েছেন বলেও জানান বরিস। তবে, জ্বর এখনও রয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন বলে জানান ব্রিটিশ প্রাইম মিনিস্টার।

এরপর রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ডাউনিং স্ট্রিটের প্রধানমন্ত্রীর অফিসের তরফে তখন জানানো হয়েছিল যে, বরিস জনসনের শারীরিক অবস্থা স্থিতিশীল। কিছু পরীক্ষার জন্য ভর্তি করা হয়েছে তাঁকে। প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে ১০ দিন অফিসের কাজকর্ম ডাউনিং স্ট্রিটের বাসভবন থেকেই করছিলেন বরিস জনসন।

রবিবার হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৪ ঘণ্টায় আচমকাই বদলে যায় পরিস্থিতি। বরিস জসনের শারীরিক পরিস্থিতি আরও খারাপ হয়। আর তারপরই তাঁকে ICU-তে ভর্তি করা হয় বলে হাসপাতাল সূত্রে খবর। ব্রিটেনের প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।