সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আপনাদের জীবন, পরিবার রক্ষা করাই আমার কর্তব্য: মোদী

News Sundarban.com :
মার্চ ২৫, ২০২০
news-image

করোনাভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের লকডাউনে প্রভাব পড়বে দেশের অর্থনীতিতে। কিন্তু মানুষের জীবন বাঁচাতে সেই ক্ষতি মেনে নিতে হবে বলে জাতিকে জানালেন নরেন্দ্র মোদী। তাঁর কথায়,”২১ দিনের লকডাউনে নিশ্চিতভাবে বড় মূল্য চোকাতে হবে দেশকে। কিন্তু প্রতিটি ভারতীয়র জীবন বাঁচানোই আমার অগ্রাধিকার।”

মঙ্গলবার মধ্যরাত্রি থেকে ২১ দিনের লকডাউনের ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন,”দেশের অর্থনীতিকে বড় মূল্য চোকাতে হবে। কিন্তু, ২১ দিনের লকডাউন না হলে, ২১ বছর পিছনে চলে যাবে দেশ। এক এক ভারতীয়র জীবন, পরিবারকে বাঁচানোই আমার, ভারত সরকারের, রাজ্য সরকারের অগ্রাধিকার। হাত জোড় করে প্রার্থনা করছি, বাড়ির বাইরে লক্ষ্মণরেখা পার করবেন না। ঘরের মধ্যে থাকুন।” মোদীর সংযোজন, ”আপনাদের জীবন, পরিবার রক্ষা করাই আমার কর্তব্য। এটাই একমাত্র রাস্তা। প্রতিটি ভারতীয় সংকটের মোকাবিলায় তৈরি।নিজের খেয়াল রাখুন।আত্মবিশ্বাসের সঙ্গে নিয়মের পালন করুন। ধৈর্য রেখে বিজয় সংকল্প নিন।”

বিশ্বের উন্নত দেশগুলির উদাহরণ দিয়ে মোদী বলেন, ”চিন, আমেরিকা, ফ্রান্স, ইতালি, স্পেন করোনাভাইরাসের সংক্রমণের কবলে পড়েছে। সেখানে পরিস্থিতি ক্রমশ খারাপ হয়েছে। ইতালি ও আমেরিকার স্বাস্থ্য পরিষেবা গোটা বিশ্বে উন্নত। তা সত্ত্বেও করোনার প্রভাব কম করতে পারেনি তারা। প্রথম ৬৭ দিনে সেখানে আক্রান্ত ছিল ১লক্ষ মানুষ। তার পর ৪ দিনে আক্রান্ত হয়েছে আরও ১ লক্ষ। আপনারা ঘরে থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।”zee24