বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তীতে পালিত হল বিদ্যালয় প্রতিষ্ঠা জয়ন্তী উৎসব

News Sundarban.com :
মার্চ ১০, ২০২০
news-image

ক্যানিং —পালিত হল বিদ্যালয়ের ৩০ তম প্রতিষ্ঠা জয়ন্তী উৎসব।প্রাক্তন ছাত্রছাত্রী,অভিভাবক,শিক্ষানুরাগী ও বিদ্যালয়ের শুভানুধ্যায়ীদের নিয়ে বাসন্তী ব্লকের কোটরাখালি বিপ্লবী অতুল চন্দ্র রায় স্মৃতি মাধ্যমিক শিক্ষাকেন্দ্রে সোমবার বিকালে অনুষ্ঠিত হল ৩০ তম প্রতিষ্ঠা দিবস উৎসব। এদিন বিকালে জাতীয় পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং প্রদীপ প্রজ্জ্বোলনের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের সূচনা করেন গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর।এদিন অন্যান্য বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয় প্রতিষ্ঠাতা তথা বিপ্লবী অতুল চন্দ্র রায়ের পুত্রবধু তৃষা রায়,বাসন্তী পঞ্চায়েত সমিতির সভাপতি কামালউদ্দিন লস্কর,বিদ্যালয়ের প্রধান শিক্ষক নব কুমার জানা, অমৃত সরকার, অরুণ মন্ডল, সহ বিশিষ্টরা।

এদিন প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে ব্রতচারী নৃত্য, কাঠি নৃত্য সহ বিভিন্ন ধরনের মনোঞ্জ শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিদ্যালয়ের প্রতি টি ক্লাসের প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থানাধীকারী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন বিধায়ক জয়ন্ত নস্কর।
এদিন অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নব কুমার জানা বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উদ্দেশ্য বার্তা দিয়ে বলেন “আগামী দিনে এই বিদ্যালয় যেন রাজ্যের মধ্যে শীর্ষস্থান দখল করতে পারে সেই দিকে নজর দিয়ে পড়াশোনায় বেশী করে মনোযোগী হতে”।