মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বিজয়গঞ্জ বাজারে হরিণের চামড়া উদ্ধার,ধৃত ২ চোরাকারবারী ,বাজেয়াপ্ত ১ টি অটো

News Sundarban.com :
মার্চ ৬, ২০২০
news-image

 

ক্যানিং : গোপনসুত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে দুটি হরিণের চামড়া উদ্ধার করলো বনদফতর ও পুলিশ।হরিণের চামড়া উদ্ধারের পাশাপাশি দুজন চোরা শিকারী কে গ্রেফতার করেছে।সাথে থাকা একটি অটোও আটক করেছে বনদফতর ও মন্দিরবাজার থানার পুলিশ।ধৃত দুজন চোরা শিকারী হল বরুণ কর্মকার ও স্নেহাশীষ হালদার।ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার বিকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিজয়গঞ্জ বাজার এলাকায়।
জানাগেছে এলাকায় বেশ কিছুদিন ধরে চোরাশিকারীরা বনদফতরের নজরের আড়ালে সুন্দরবন জঙ্গলে ফাঁদ পেতে হরিণ ধরে গোপনে হরিণের চামড়ার কারবার করছিল।আর গোপনে এমন খবর পেয়ে নড়ে চড়ে বসে বনদফতর ও মন্দিরবাজার থানার পুলিশ।
গোপনসুত্রে খবর পেয়েই বনদফতরের এডিএফও অনুরাগ চৌধুরীর নেতৃত্বে ও মন্দিরবাজার থানার পুলিশ বৃহষ্পতিবার বিকালে যৌথ ভাবে তল্লাশি অভিযান চালায় বিজয়গঞ্জ বাজার এলাকায়।ঠিক সেই মুহূর্তে দুটি হরিণের চামড়া নিয়ে দুই চোরা শিকারী একটি অটোয় চেপে স্থানীয় একটি হোটেল যাচ্ছিল। তল্লাশি অভিযান চলায় ধরা পড়ে যায় দুই চোরশিকারী।উদ্ধার হয় দুটি হরিণে চামড়া। দুই চোরা শিকারীর বাড়ী মন্দিরবাজার থানার গাববেড়িয়া এলাকায়।ঘটনায় আর কে বা কারা এই চোরা কারবারে জড়িত এবং কোথায় এই হরিণের চামড়া বিক্রি করতো চোরাকারবারীরা সে বিষয়ে ধৃতদের কে জিঞ্জাসাবাদ করে তদন্ত শুরু করেছে বনদফতর ও মন্দিরবাজার থানার পুলিশ। তদন্তের পাশাপাশি এলাকায় ও তল্লাশি অভিযান জারী রয়েছে বলে জানাগেছে। ।