মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্ত্রী করোনায় আক্রান্ত , বাথরুমে তালাবদ্ধ

News Sundarban.com :
মার্চ ৩, ২০২০
news-image

সারাবিশ্বে এখন করোনাভাইরাস ভীতি কাজ করছে। প্রাণঘাতী এই ভাইরাসে যেন আক্রান্ত না হন সেজন্য বিশেষ সতর্ক থাকছেন মানুষ। মাস্ক ব্যবহারসহ আক্রান্ত ব্যক্তি, এলাকা বা দেশ থেকে দূরে থাকার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে মানুষের মধ্যে। তাই করোনা আতঙ্ক মানুষের মধ্যে যে কতটা প্রভাব ফেলেছে তা একটি ঘটনাই বলে দেবে। স্ত্রী করোনায় আক্রান্ত ধারণা করে লিথুয়ানিয়ার এক ব্যক্তি তার স্ত্রীকে বাথরুমে তালাবদ্ধ করে রাখেন। অবশ্য খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারী ইতালিফেরত চীনা এক নারীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। আর এতেই তার স্বামী ধরে নিয়েছিলেন, তিনি (স্ত্রী) করোনায় আক্রান্ত হয়েছেন। তাই এমন কাণ্ড করে বসেন তিনি।ওই নারীর স্বামী বলেছেন, ফোনে চিকিৎসকের সঙ্গে এ বিষয়ে (করোনাভাইরাস) আলোচনা করেই তিনি তার স্ত্রীকে বাথরুমে তালাবদ্ধ করে রাখেন, যাতে তিনি আক্রান্ত না হন। পরে ওই নারী ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে।তবে এ ঘটনায় অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করা হয়নি। আর স্ত্রী-ও এ বিষয়ে পুলিশকে চাপ দেননি।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, পরে ওই নারী তার স্বাস্থ্য পরীক্ষা করান এবং ফলাফল আসে নেগেটিভ। এ পর্যন্ত লিথুয়ানিয়ায় একজন করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা গেছে। সর্বশেষ সোমবার তিউনিশিয়া, জর্ডান ও ইন্দোনেশিয়া তাদের দেশে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত করেছে।

সোমবার পর্যন্ত সারাবিশ্বে ৩ হাজার ১২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৯৪৩ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইরানে।