শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

গণবিবাহে আবদ্ধ হলেন ৩০ জোড়া পুরুষ মহিলা

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৯, ২০২০
news-image

 

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং -এক গণ বিবাহের আসরে ৩০ জোড়া পুরুষ মহিলার চার হাত একত্রিত হল। আর এমন অভিনব ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার জীবনতলা থানার অধিনস্থ কালিকাতলার কাজিপাড়া এলাকায়।শনিবার দুপুরে স্থানীয় ব্ল্যাক বার্ণ ইউকো ট্রাস্টের উদ্যোগে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বারাসাত,জয়নগর,গোসাবা,বাসন্তী,মগরাহাট,বসিরহাট,সংগ্রামপুর সহ বিভিন্ন প্রান্ত থেকে এই গণবিবাহের আসরে উপস্থিত হয়েছিলেন ৩০ জোড়া পুরুষ মহিলা।
রীতীমতো রাজকীয় পরিবেশে মৌলবী ডেকেই মুসলীম ধর্মীয় মতে বিবাহ হয়। সংস্থার পক্ষ থেকে প্রতিটি নব দম্পতির হাতে যৌতুক হিসাবে তুলে দেওয়া হয় খাট,আলমারী,ড্রেসিং টেবিল,সেলাই মেশিন সহ ৪২ রকমের আইটেম।এর পাশাপাশি বিবাহ পর্ব শেষ হতে চলে প্রীতিভোজ। কি নেই প্রীতিভোজে?মটন থকে শুরু করে কাঁচাগোল্লা,বিরিয়ানী আইসক্রীম সহ পান মশলা পর্যন্ত।
এদিন এই গণবিবাহে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক শওকাত মোল্ল্যা সহ ব্ল্যাক বার্ণ ইউকো ট্রাস্টের পশ্চিমবাংলা শাখার কর্ণধার
সাঈদ আহমেদ কাসেমী, লন্ডন প্রবাসী ফারুক ভাই প্যাটেল, গোলাম আহমেদ মোল্লা, নাদিমুল ইসলাম নাদিম, জিল্লুর রহমান সহ অন্যান্যরা।অন্যদিকে সেলিমা খাতুন, রুকসানা খাতুন, সাবিনা খাতুন,রফিকুল ইসলাম, জামাল হোসেন, কামাল মোল্ল্যার গণবিবাহের পরে জানিয়েছেন পরিবারে অর্থনৈতিক অবস্থা বেহাল হওয়ার জন্য ঘর বাঁধার ইচ্ছা থাকলেও তা হয়ে উঠছিলো না।ব্ল্যাক বার্ণ ইউকো ট্রাস্টের উদ্যোগে আমরা নতুন ঘর বেঁধে আনন্দিত ।