সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুব পার্লামেন্টে ও যুব ক্লাব ডেভেলপমেন্ট কনভেনশন

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৭, ২০২০
news-image

 

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –মঠেরদিঘী পল্লী সেবা সদন ও নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগে অনুষ্ঠিত হল যুব পার্লামেন্টে ও যুব ক্লাব ডেভেলপমেন্ট কনভেনশন। জাতীয় সংগীত এর মধ্যে দিয়ে বৃহষ্পতিবার অনুষ্ঠানের শুভ সূচনা হয় ক্যানিংয়ের বন্ধুমহল অডিটোরিয়াম হলে। অনুষ্ঠানে একাদশ শ্রেণীর ছাত্র ও ছাত্রী দের নিয়ে পার্লামেন্টের অনুকরনে পার্লামেন্টে সভা হয়। মূলত ছাত্র-ছাত্রী দের পার্লামেন্টে সম্পর্কে একটি ধারনা দেওয়া হয় এই অনুষ্ঠানে।
পার্লামেন্টের অনুকরনে প্রধানমন্ত্রী, সচিব, অধ্যক্ষ, সরাষ্টমন্ত্রী, নারী ও শিশু কল্যান মন্ত্রী, বিরোধী সদস্য, সাংসদ তৈরি করা হয়।সভায় বিভিন্ন বিষয়ের আলোচনার মধ্যে প্রাধান্য পায় বর্তমান সমাজে নারীরা কি সুরক্ষিত? এই বিষয়টি নিয়ে কিছু সময় বির্তক ও চলে এই পার্লামেন্টে।
অনুষ্ঠান শেষে পক্ষে ও বিপক্ষে বলা সমস্ত অংশগ্রহণ কারিদের কে পুরস্কৃত করা হয় ট্রফি, মোমেন্ট, ব্যাগ, পেন দিয়ে। পাশাপাশি অনুষ্ঠানে অংশগ্রহণ কারি সমস্ত ব্যক্তিদের ’শংসাপত্র দেওয়া হয়।এদিন প্রতিযোগিতায় প্রথম হয়েছে বিষ্ণুপদ নস্কর, দ্বিতীয় হয়েছে গোবিন্দ করন, তৃতীয় হয়েছে অসিত নস্কর, চতুর্থ হয়েছে দীপ্তি মন্ডল।
বিশিষ্টদের মধ্যে এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেহেরু যুব কেন্দ্রের অ্যাকাউন্টটেন্ট দুলাল মজুমদার, মঠেরদিঘী পল্লী সেবা সদন এর সম্পাদক খোকন মন্ডল , সমাজসেবী নিহার রঞ্জন রপ্তান, সমাজসেবী অর্পন দাস, শঙ্কর চৌধুরী, মদন মোহন মন্ডল, বিশ্বজিৎ রায় সহ অন্যান্যরা।
এছাড়াও এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলার ৩২ টি নতুন ও পুরাতন যুব ক্লাব কে নেহেরু যুব কেন্দ্রের সঙ্গে যুক্ত করা হয়। খেলাধূলা, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, পরিবেশ সস অন্যান্য বিষয়ে অগ্রগতির জন্য।