বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যানজট নিয়ন্ত্রণে ক্যানিং মহকুমা পুলিশ আধিকারিক

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৯, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং :

মাধ্যমিক পরীক্ষার শুরুতেই নড়েচড়ে বসলো ক্যানিং থানার পুলিশ প্রশাসন।যানজট এড়িয়ে রাস্তা ফাঁকা রাখতেই ট্রাফিক সামলালেন খোদ ক্যানিংয়ের মহকুমা পুলিশ আধিকারীক দেবীদয়াল কুন্ডু। তাঁর সঙ্গে সঙ্গ দিলেন ক্যানিং থানার আইসি অমিত কুমার হাতি।ব্রিটিশ আমলের এই শহর ক্যানিং। এই ক্যানিংয়ে প্রতিদিনই যানজটে আটকে পড়ে প্রচুর সাধারণ মানুষজন।অনেক সময় পথে আটকে পড়ায় সরকারী দফতরের সঠিক সময়ে না পৌঁছাতে পারায় হতাশ হতে হয় সাধারণ মানুষজনদের কে। যানজটের কবলে পড়ে সমস্যা তৈরি হয় ট্রেন ধরা থেকে বাস কিংবা অটোতে উঠে গন্তব্যে যাওয়ার জন্য।এর পাশাপাশি প্রতিদিনই গাড়ীর সংখ্যা বাড়তে থাকায় যানজট আরো প্রকট আকার ধারণ করেছে।অনেক সময় ভীড় ঠেলে ২০০ মিটার পথ হেঁটে ট্রেন কিংবা বাস ধরতে সময় লাগে প্রায় ২০/৩০ মিনিট।এরই মধ্যে
মঙ্গলবার থেকে শুরু হয়েছে রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষা। এই ক্যানিং শহর দিয়ে প্রচুর মাধ্যমিক পরীক্ষার্থী তাদের পরীক্ষা কেন্দ্রে হাজীর হয়েছে ক্যানিংয়ের বিভিন্ন বিদ্যালয়ে। তারা যাতে যানজটে নাপড়ে,আটকে না যায়,অসুবিধা পোহাতে না হয় তার জন্য রীতিমতো প্রস্তুতি নিয়ে মঙ্গলবার সকাল থেকে বিকাল প্রায় চারটে পর্যন্ত ক্যানিং বাসষ্ট্যান্ড সহ অন্যান্য এলাকায় যান নিয়ন্ত্রণ করতে রাস্তায় দেখা গেল ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক দেবী দয়াল কুন্ডু এবং ক্যানিং থানার আই সি অমিত কুমার হাতি কে।
যানজট এড়িয়ে পরীক্ষার্থীরা নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো এবং পরীক্ষা শেষে বাড়ী পৌঁছানের জন্য তাদের পাশে এমন সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় খুশি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবক থেকে সাধারণ মানুষজন।
ক্যানিং মহকুমা পুলিশ আধিকারিক দেবী দয়াল কুন্ডু জনিয়েছেন ”মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য যানজট এড়াতে এই বিশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ চলবে আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত।”