শুক্রবার, ৩১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

সিভিক ভলেন্টিয়ারের মানবিক মুখ,খুশি পুলিশ মহল থেকে সাধারণ মানুষজন

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৯, ২০২০
news-image

ক্যানিং -মঙ্গবার সকাল ক্যানিং শহরের বাসষ্ট্যান্ড।লোকে লোকারণ্য। প্রচুর যানযটও। এরই মধ্যে এক আশি উর্দ্ধ বৃদ্ধ রাস্তা পারাপার হতে পারছেন না। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে রয়েছেন তিনি। এমনই দৃশ্য নজরে পড়ে যায় ক্যানিং বাসষ্ট্যান্ডে কর্তব্যরত ট্রাফিক সিভিক ভলেন্টিয়ার সুজিত সাহা‘র। তিনি তৎক্ষণাত বৃদ্ধকে হাত ধরে নির্বিঘ্নে রাস্তা পার করে গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। বৃদ্ধ অবশ্য যাওয়ার সময় ক্যানিং ট্রাফিক গার্ডের সিভিক ভলেন্টিয়ার সুজিৎ সাহা কে মাথায় হাত দিয়ে আশীর্বাদ করে বলেন “দীর্ঘজীবি হও,সারা জীবন এমনভাবে মানুষের পাশে থেকো। ”
কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ার সুজিত সাহার এমন মানবিক কর্মকান্ডের কথা শুনে খুশি পুলিশ মহল ও সাধারণ মানুষজন। ঘটনা প্রসঙ্গে ক্যানিং থানার এক পুলিশ আধিকারীক বলেন “পুলিশ মানুষের বন্ধু।সব সময় মানুষের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করে। এমন কাজের জন্য সমগ্র পুলিশ ডিপার্টমেন্ট খুশি।”
অন্যদিকে ক্যানিং ট্রাফিক সিভিক ভলেন্টিয়ার সুজিত সাহা বলেন “রাস্তা পারাপারের সময় দুর্ঘটনায় পড়তে পারতো ঐ বৃদ্ধ। যাতে কোন প্রকার দুর্ঘটনা না ঘটে তার জন্য বৃদ্ধ কে রাস্তা পারাপার করে দিয়েছি।অসহায় কিংবা বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো কর্তব্য বলে মনে করি।এদিন আমি আমার কর্তব্য পালন করার চেষ্টা করেছি মাত্র।