শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চীনে একদিনে ১০৫ জনের মৃত্যু, আক্রান্তের সংখ্যা ৭০,৫০০

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৭, ২০২০
news-image

শাহনাজ বেগম :

সোমবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, একদিনে ১০৫ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০,৫০০ জনে। প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে চীনে অবরুদ্ধ অবস্থা আরো কঠোর করে সর্বাত্মক জনযুদ্ধ ঘোষণা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিুউএইচও) এর প্রধান টেড্রোস অ্যাধনম গেব্রিভেসুস সতর্ক করেছেন, এই মহামারীটি কোন দিকে নিয়ে যাবে তা ভবিষ্যদ্বাণী করা অসম্ভব। ইয়ন, রয়টার্স, সিএনএন

সংক্রমণ এড়াতে এবার অবরুদ্ধ হলো গোটা হুবেই প্রদেশ। প্রদেশটির জনসংখ্যা ১১ মিলিয়ন, যার শতকরা ৯০ জনই ভাইরাসে আক্রান্ত। সেখানকার বাসিন্দারা বিশেষ অনুমতি ছাড়া আর বাইরে যেতে পারবেন না, বন্ধ থাকবে সব ধরনের ব্যবসা-বাণিজ্য। ‘জরুরি প্রয়োজন‘ ছাড়া রাস্তায় গাড়িও বের করতে দেয়া হবে না। তবে নিরাপত্তার খাতিরে পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য পরিবহনসহ অনুমোদিত গাড়িগুলো চলাচল করতে পারবে।

গ্রাম ও শহরগুলোয় ইউনিফর্ম অবস্থায় স্বেচ্ছাসেবক এবং রাজনৈতিক প্রতিনিধিরা সচেতনের প্রচারণা চালাচ্ছে যা চীনের ইতিহাসের বৃহত্তমতম সামাজিক কর্মকাণ্ড।গ্রাম ও শহরগুলোয় ইউনিফর্ম অবস্থায় স্বেচ্ছাসেবক এবং রাজনৈতিক প্রতিনিধিরা সচেতনের প্রচারণা চালাচ্ছে যা চীনের ইতিহাসের বৃহত্তমতম সামাজিক কর্মকাণ্ড।