বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আগে ৭২ ঘণ্টা সময় দেওয়া হতো, এখন সময় দেওয়া হয় না : মমতা বন্দ্যোপাধ্যায়

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৬, ২০২০
news-image

সদে বিল পেশের আগে প্রথামাফিক বিরোধীদের খুঁটিয়ে দেখার সুযোগ দিচ্ছে না বিজেপি সরকার। বুধবার এমনই অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, আগে ৭২ ঘণ্টা সময় দেওয়া হতো। এখন সময় দেওয়া হয় না। সকাল ১১টায় আলোচনা হওয়ার কথা। বিল পাঠানো হচ্ছে আগের দিন রাত ১২টায়।

এদিন মমতা নিজের স্বভাবসুলভ ভঙ্গিতে বলেন,”পার্লামেন্টে এখন সেকেন্ডে সেকেন্ডে বিল আসে। আগে তাও ৭২ ঘণ্টা টাইম দিত। এখন টাইম দেয় না। রাত ১২টায় বিল পাঠাচ্ছে। সকাল ১১টায় আলোচনা হবে। তার মধ্যে যে কী ঢুকিয়ে দিচ্ছে, সে তো ভগবান জানে! আর মেজরিটি আছে বলে এমন এমন কথা ঢোকাচ্ছে আপনি যদি থরোলি (খুঁটিয়ে) না পড়েন, কখন যে কার পিছনে কত বাম্বু বাগান চলে যাবে,সেটা কেউ বুঝতেও পারবেন না। কাজেই জায়গাটা খুব সিরিয়াস।”

লোকসভা নির্বাচনে, নদিয়ায় ফল ভাল হয়নি তৃণমূলের। একটি লোকসভা আসনের দখল রাখা গেলেও অধিকাংশ বিধানসভাতেই, বিজেপির পিছনে ঘাসফুল। দরজায় কড়া নাড়ছে পুরভোট। শহরের ভোটে রেজাল্ট ভাল না হলে, সামনে বছর বিধানসভাতেও তার প্রভাব পড়ার সম্ভাবনা। নেতাকর্মীদের বিরুদ্ধে নানা স্তরে রয়েছে নানারকম অভিযোগ। কর্মিসভায় মমতা দলকে সতর্ক করলেন, কে কোথায় কী করছে সবই তাঁর জানা। ভাল কাজে প্রশংসা যেমন মিলবে তেমনই খারাপ কাজ করলে সইতে হবে শাসনও। এর পাশাপাশি তাঁর বক্তব্য ব্লকে ব্লকে প্রচার করার উপদেশও দিয়েছেন মমতা। বলেন,”আপনার ভাষণ নোট করেন তো? এই ভাষণ সিডি করে ব্লকে ব্লকে শোনাবেন। কর্মীদের ট্রেনিং হয়ে যাবে। তারপর তাঁরা এনআরসি, সিএএ নিয়ে মানুষকে বোঝাবেন।” Zee News