রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরস্বতী পুজোর সকাল থেকেই আকাশের মুখ ভার:আবহাওয়া দফতর

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২০
news-image

সরস্বতী পুজোর সকাল থেকেই আকাশের মুখ ভার! আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলেছিল আগেই। বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ ও কাল বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে বৃষ্টি শুরু হয়েছে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়তে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই বৃষ্টি।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতা-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আগামী কালও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ বেশ কিছু অংশে শুক্রবারেও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে উত্তরবঙ্গের ঝলমলে আবহাওয়ার দেখা মিলবে।

এ দিকে মঙ্গলবার রাত থেকে মেঘলা আকাশের জেরে রাতের তাপমাত্রা একধাক্কায় বেড়েছে প্রায় ৫ ডিগ্রি। গতকাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রাও গতকাল ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি (২৭.৩ ডিগ্রি সেলসিয়াস)। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’-তিন দিন সকালে ঘন কুয়াশার দেখা মিলবে উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।