শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশ্মীরে ধৃত পুলিসকর্তাকে টানা জেরা করছে এনআইএ

News Sundarban.com :
জানুয়ারি ১৮, ২০২০
news-image

স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে কাশ্মীরে ধৃত পুলিসকর্তাকে টানা জেরা করছে এনআইএ।  গত  ১১ জানুয়ারি কাশ্মীরে ২ হিজবুল জঙ্গির সঙ্গে একই গাড়ি থেকে গ্রেফতার করা হয় ডিএসপি দেবিন্দর সিংকে।

জেরার জানা গিয়েছে প্রজাতন্ত্র দিবসের দিন দেশের বিভিন্ন অংশে নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের। প্রজাতন্ত্র দিবসের দিন কেথায় নাশকতার পরিকল্পনা ছিল। তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। একথা মাথায় রেখে টানা জেরা করা হচ্ছে দেবিন্দর ও ২ জঙ্গিকে।

শ্রীনগর বিমানবন্দরে অ্যান্টি হাইজ্যাকিং ইউনিটের দায়িত্বে থাকা দেবিন্দর সিংয়ের সঙ্গে সেদিন ধরা পড়ে হিজবুল জঙ্গি নাভেদ বাবু ও রফি আহমেদ। এরা দুজনেই পাগড়ি পরে ছিল। পুলিস রাস্তায় গাড়ি আটকালে তাদের নিজের নিরাপত্তারক্ষী হিসেবে পরিচয় করিয়ে দেন দেবিন্দর। কিন্তু তাদের জেরা করতেই বেরিয়ে পড়ে আসল তথ্য।

সূত্রের খবর, জেরায় দেবিন্দর স্বীকার করেছেন জঙ্গিপিছু ১২ লাখ টাকার বিনিময়ে তিনি তাদের কাশ্মীর থেকে বাইরে নিয়ে যাচ্ছিলেন।  পুলিসের তল্লাশিতে ওই গাড়ি ও দেবিন্দরের গাড়ি থেকে অস্ত্র ও গ্রেনেড উদ্ধার হয়েছে।  এখন শুধুমাত্র টাকা নাকি ওই ২ জঙ্গিকে উপত্যকার বাইরে আনা হচ্ছিল কিনা তা জানার চেষ্টা হচ্ছে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, দেবিন্দরের বাড়ি ও অফিসের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। শেষ তিন মাসে তাঁর ফোনের কল রেকর্ডও খতিয়ে দেখা হয়েছে। সেখানে কিছু সন্দেহজনক ফোন নম্বর পাওয়া গিয়েছে বলে খবর। এছাড়া দেবিন্দরের বাড়ির রেজিস্টার, ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সম্প্রতিক নথিও খতিয়ে দেখা হচ্ছে।